State News

আজও সিদ্ধান্ত হল না, সুদীপের জামিন নিয়ে রায় সোমবার

সিদ্ধান্ত হল না আজও। মঙ্গলবারও ভুবনেশ্বর কোর্টে আটকে গেল রোজভ্যালি কাণ্ডে ধৃত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের আবেদন। গতকাল, সোমবার জামিন নিয়ে রায় দেওয়ার কথা ছিল হাইকোর্টের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মে ২০১৭ ১৮:৩৮
Share:

—ফাইল চিত্র।

সিদ্ধান্ত হল না আজও। মঙ্গলবারও ভুবনেশ্বর কোর্টে আটকে গেল রোজভ্যালি কাণ্ডে ধৃত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের আবেদন। গতকাল, সোমবার জামিন নিয়ে রায় দেওয়ার কথা ছিল হাইকোর্টের। কিন্তু সিবিআই গত শুক্রবার ভুবনেশ্বর আদালতে চার্জশিট পেশ করা সত্ত্বেও সোমবার পর্যন্ত অভিযুক্তদের কৌঁসুলিরা তার প্রতিলিপি পাননি। বিচারপতি নির্দেশ দেন, যত শীঘ্র সম্ভব চার্জশিটের প্রতিলিপি দেওয়া হোক সুদীপবাবুর আইনজীবীদের। ফলে এক দিন পিছিয়ে মঙ্গলবার জামিনের রায় দেওয়ার দিন ধার্য হয়। গতকালই সুদীপের স্ত্রী নয়না বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ওই চার্জশিটের প্রতিলিপি পেয়ে আইনজীবীরা তা পর্যালোচনা করছেন। পিছিয়ে যাওয়া শুনানিতে যোগ দেবেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন: আইনের জোরালো ধারায় বেঁধে ফেলা হল সুদীপ বন্দ্যোপাধ্যায়কে

এ দিন ভুবনেশ্বর হাইকোর্টে জে পি দাসের এজলাসে সুদীপবাবুর আইনজীবীরা সওয়াল করেন, সম্প্রতি যে চার্জশিট দাখিল করা হয়েছে, সেখানে তদন্তের কোনও অগ্রগতি নেই। উপরন্তু তিন বছর ধরেই প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত সুদীপবাবু। সম্প্রতি তাঁর হৃদযন্ত্রেও জটিল সমস্যা দেখা দিয়েছে। গত চার মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। এ দিন বিচারপতিকে আইজীবীরা বলেন, এই পরিস্থিতিতে সুদীপবাবুকে হেফাজতে রেখে তদন্ত করার কোনও প্রয়োজন নেই। জামিন মঞ্জুরের আবেদন জানান তাঁর আইনজীবীরা।

Advertisement

এরপরেই বিচারপতি জানান, আগামী সোমবার সিবিআই-এর বক্তব্য শোনার পর জামিনের আবেদন নিয়ে রায় ঘোষণা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন