COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা লাফিয়ে বেড়ে পার করল সাড়ে ৯০০

গোটা রাজ্যের মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে। কলকাতার ৩৮৮ জন নতুন করে সংক্রমিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ২০:১৭
Share:

আবারও ঊর্ধ্বমুখী দৈনিক আক্রান্তের সংখ্যা। গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্য জুড়ে করোনায় আক্রান্তের দৈনিক সংখ্যা একধাক্কায় বেড়ে প্রায় হাজারের কাছাকাছি পৌঁছল। গত ২৪ ঘণ্টায় তা সাড়ে ৯০০-র কোঠা পার করেছে। গোটা রাজ্যের মধ্যে কলকাতায় নতুন করে আক্রান্তের প্রায় ৪০০। দৈনিক সংক্রমণের হারও প্রায় ১০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও কোভিড রোগীর মৃত্যু হয়নি।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৫৪ জন। তার মধ্যে শুধুমাত্র কলকাতার ৩৮৮ জন বাসিন্দা রয়েছেন। কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলায় আরও ২৬০ জন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় এবং হুগলিতে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৬৬ ও ৫১। পাশাপাশি, রাজ্যের অন্যান্য জেলায়ও কম-বেশি করোনায় সংক্রমিত হয়েছেন।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ২০,২৬,৪৭৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তবে এই মুহূর্তে ৪,৭৫৯ জন কোভিড রোগী নিজের বাড়িতে অথবা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ২৭৫ জন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন।

Advertisement

দৈনিক সংক্রমণের হারও বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ৯.৯২ শতাংশ। সোমবারের বুলেটিনে তা ছিল ৯.৫৫ শতাংশ হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন