COVID-19

Corona Vaccine: করোনা টিকায় এ বার অগ্রাধিকার পাবেন ব্যাঙ্ক কর্মীরাও, সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

রাজ্যে গণ টিকাকণের সূচনা পর্বে অগ্রাধিকার দেওয়া হয়েছিল চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং কোভিড যোদ্ধাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৭:০৮
Share:

করোনা টিকার অগ্রাধিকারের তালিকায় এ বার ব্যাঙ্ককর্মীদের অন্তর্ভুক্ত করল রাজ্য সরকার। সরাসরি জনজীবনে যুক্ত থেকে গ্রাহক পরিষেবার কাজ করার কারণে ব্যাঙ্ককর্মীদের কোভিড-১৯ সংক্রমিত হওয়ার ঝুঁকি অনেকটাই বেশি। পাশাপাশি, তাঁদের মাধ্যমে সংক্রমণ ছড়ানোরও ঝুঁকি রয়েছে। তাই তাঁদের টিকা পাওয়ার তালিকায় অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

Advertisement

রাজ্যে গণ টিকাকণের সূচনা পর্বে অগ্রাধিকার দেওয়া হয়েছিল চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং কোভিড যোদ্ধাদের। এর পর গত সপ্তাহে নতুন করে দৈনন্দিন জনজীবনে যুক্ত থাকা বিভিন্ন পেশার কর্মীদের টিকাকরণে অগ্রাধিকার দেওয়ার কথা বলা হয়েছিল। সব্জি, মাছ, মুদিখানা-সহ অত্যাবশকীয় পণ্যের ব্যবসায়ী ও অন্যান্য কর্মী, রেশন ডিলার, গ্যাস বণ্টন সংস্থা ও পেট্রোল পাম্পের কর্মী, হকার, ট্যাক্সি-অটো-টোটোচালক-সহ পরিবহণ কর্মী, সরকারি-বেসরকারি হোমের আবাসিক ও কর্মী, সাংবাদিকেরা রয়েছেন এই তালিকায়।

অগ্রাধিকারের তালিকায় রয়েছেন, ভোট প্রক্রিয়ার সময় টিকা না নিতে পারা শিক্ষক-সহ বিভিন্ন আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মীরাও। এ বার সেই তালিকাতেই চলে এলেন ব্যাঙ্ক কর্মীরা। রাজ্যের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ব্যাঙ্ক অফিসার সংগঠন, ‘অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন