Coronavirus Lockdown

খুচরো দোকান খোলা যেতে পারে বেলা ১২-৩টে পর্যন্ত, নয়া নির্দেশিকা নবান্নের

তথ্য প্রযুক্তি সংস্থাগুলিও ১০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করতে পারবে। তবে বেলা ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্তই খোলা রাখা যাবে অফিস

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ২৩:০৮
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

খুচরো দোকান এবং তথ্য-প্রযুক্তি সংস্থাকে রাজ্যের কার্যত লকডাউনে আংশিক ছাড় দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন থেকে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, বেলা ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা রাখা যাবে খুচরো দোকান। অর্থাৎ সকালে ৭টা থেকে ১০টা পর্যন্ত দোকান খোলা যাবে, তার পাশাপাশি বেলা ১২টা থেকে ৩টে পর্যন্তও আরেকবার খোলা যাবে দোকান। এছাড়়া, তথ্য প্রযুক্তি সংস্থাগুলিও ১০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করতে পারবে। তবে বেলা ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্তই খোলা রাখা যাবে অফিস।

এ ছাড়াও নির্মাণ এবং উৎপাদন ক্ষেত্রকেও কিছু ছাড় দেওয়া হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, যদি নির্মাণ এবং উৎপাদন ক্ষেত্রের কর্মীদের টিকাকরণ হয়ে গিয়ে থাকে, সে ক্ষেত্রে তাঁদের দিয়ে কাজ করানো যাবে। তবে কাজ শুরু করার আগে সেই সব কর্মীর নামের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছে জমা দিতে হবে।

সোমবার যে সব ক্ষেত্রকে ছাড় দেওয়া হয়েছে, তাদের উদ্দেশে রাজ্য সরকারের কড়া নির্দেশ, সমস্ত কোভিড বিধি মেনেই পদক্ষেপ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন