Calcutta University

Calcutta University VC: ফল-জটিলতা কাটানোর দাবি

কলকাতা জেলা ছাত্র পরিষদ সভাপতি দেবজ্যোতি দাসের দাবি, উপাচার্য ব্যাখ্যা করেছেন, যে সমস্যা হয়েছে, তার জন্য বিশ্ববিদ্যালয় দায়ী নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ০৮:২২
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্যের কাছে দাবি জানানোর পথে ছাত্র পরিষদের প্রতিনিধিরা।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরের ছাত্র-ছাত্রীদের ফলাফল সংক্রান্ত জটিলতা নিয়ে শুক্রবার উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হল ছাত্র পরিষদ। সংগঠনের কলকাতা জেলা কমিটির তরফে শুক্রবার এক প্রতিনিধিদল উপাচার্যের সঙ্গে দেখা করে স্নাতক স্তরের বিভিন্ন সিমেস্টারের ফলাফল নিয়ে যে বিভ্রাট দেখা দিয়েছে, তার দ্রুত সমাধানের আবেদন জানিয়েছে। কলকাতা জেলা ছাত্র পরিষদ সভাপতি দেবজ্যোতি দাসের দাবি, উপাচার্য ব্যাখ্যা করেছেন, যে সমস্যা হয়েছে, তার জন্য বিশ্ববিদ্যালয় দায়ী নয়। তবে কলেজ কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে দ্রুত সমস্যার সমাধানের চেষ্টা করা হবে। প্রসঙ্গত, একই অভিযোগে বেশ কিছু সাধারণ ছাত্র-ছাত্রী ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ দেখিয়েছেন। এ ছাড়াও, স্নাতক স্তরের দ্বিতীয় ও চতুর্থ সিমেস্টারের ফল দ্রুত প্রকাশ, করোনা-কালে ফি মকুব, স্নাতকোত্তর স্তরের আসন সংখ্যা বৃদ্ধি এবং ফর্ম পূরণের সময়সীমা বাড়ানোর দাবি জানিয়েছে ছাত্র পরিষদ।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন