SFI

সিপিএমে ‘সক্রিয়তা’র বার্তা ছাত্রদের জন্য

দলীয় সূত্রের বক্তব্য, সই সংগ্রহে সাড়া মিলছে ভালই। ওই অভিযানে এসএফআইয়ের সদস্যদের আরও বাড়তি তৎপর হওয়ার পরামর্শ দিয়েছেন সিপিএমের রাজ্য নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৭:২৫
Share:

এসএফআইকে আরও সক্রিয় হওয়ার বার্তা সিপিএমের। প্রতীকী চিত্র।

রাজ্যে গত এক বছরে সিপিএমের ছাত্র সংগঠনের সদস্য-সংখ্যা বেড়েছে লক্ষাধিক। মোট সদস্যের সংখ্যা ৮ লক্ষ ছাড়িয়েছে। সংগঠনের এই প্রসারকে কাজে লাগিয়ে ছাত্রদের আরও সক্রিয় হওয়ার বার্তা দেওয়া হল সিপিএমের রাজ্য নেতৃত্বের তরফে। রাজ্যে দুর্নীতির প্রতিবাদে এবং তদন্তের গতি বাড়ানোর দাবিতে এক কোটির বেশি সই সংগ্রহ করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে গণ-পিটিশন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সিপিএম।

Advertisement

দলীয় সূত্রের বক্তব্য, সই সংগ্রহে সাড়া মিলছে ভালই। ওই অভিযানে এসএফআইয়ের সদস্যদের আরও বাড়তি তৎপর হওয়ার পরামর্শ দিয়েছেন সিপিএমের রাজ্য নেতৃত্ব। দলীয় সূত্রের খবর, আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি ও প্রচারেও ছাত্র শাখাকে সক্রিয় হতে বলা হয়েছে দলের তরফে। তবে এখনই কলকাতায় ছাত্র বা যুবদের নিয়ে বড় কোনও কেন্দ্রীয় কর্মসূচি নিচ্ছে না সিপিএম। জেলায় জেলায় ছাত্র ও যুবদের যে চলতি কর্মসূচি রয়েছে, পঞ্চায়েত ভোটের আগে আপাতত তাতেই জোর দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন