Sujan Chakraborty

পেট্রো-বিক্ষোভে বাধা, গ্রেফতার সুজনেরা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ০৮:৩৮
Share:

পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ থেকে গ্রেফতার সিপিম নেতা সুজন চক্রবর্তী। নিজস্ব চিত্র।

বিধানসভা অধিবেশনের প্রথম দিনেই ভোট-পরবর্তী হিংসা নিয়ে যখন সুর চড়াচ্ছে বিজেপি, বাইরে তখন পেট্রো-পণ্যের অস্বাভাবিক মুল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে গিয়ে গ্রেফতার হলেন বাম নেতারা। ঢাকুরিয়ায় ইন্ডিয়ান অয়েলের দফতরের সামনে ভেঙে দেওয়া হল বামেদের প্রতিবাদ-মঞ্চও। থানা থেকে ছাড়া পাওয়ার পরে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর মন্তব্য, ‘‘মোদীজি’র বিরুদ্ধে বিক্ষোভ, রাজ্য প্রশাসনের তাতেও আপত্তি! কে মানবে পুলিশের চোখরাঙানি? প্রতিবাদ, বিক্ষোভ চলবেই।’’

Advertisement

পেট্রল, ডিজ়েল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার কলকাতা জেলা বামফ্রন্টের ডাকে গড়িয়াহাট মোড় এবং যাদবপুর এইট বি মোড়ে জমায়েত ছিল। গড়িয়াহাটে ছিলেন সিপিএমের কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার, যাদবপুরে দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী প্রমুখ। দু’জায়গা থেকে মিছিল করে গিয়ে ঢাকুরিয়ায় ইন্ডিয়ান অয়েলের দফতরের কাছে বিক্ষোভের কর্মসূচি ছিল বামেদের। কিন্তু ঢাকুরিয়ার দিকে মিছিল শুরু করার আগেই গড়িয়াহাট ও এইট বি থেকে প্রায় ৫০ জন বাম নেতা-কর্মীকে গ্রেফতার করে পুলিশ৷ গ্রেফতার হন সুজনবাবু, কল্লোলবাবু, নিরঞ্জন চট্টোপাধ্যায়-সহ অন্যেরা। গ্রেফতারের পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি বেঁধে যায় তাদের। পুলিশের সঙ্গে তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন যাদবপুরের প্রাক্তন বিধায়ক সুজনবাবু। লেক থানার বাইরে বাম বিক্ষোভও শুরু হয়। গড়িয়াহাটের কাছে রাস্তায় ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, আরএসপির সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্যেরাও। পরে ধৃত সকলকেই ছেড়ে দেয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন