World Cup Cricket 2023

ক্রিকেট হলে সাত খুন মাফ! সরকারের বর্ধিত বেতন না নিলেও স্পিকারের দেওয়া ইডেনের টিকিট নিচ্ছে বিজেপি

রবিবার ৫ নভেম্বর ইডেনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। সেই একটি ম্যাচের টিকিট আপাতত পাঠানো হয়েছে বিধায়কদের জন্য। টিকিট হাতে পাওয়ার পর দফতর থেকে বিষয়টি স্পিকারকে জানানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৮:৫২
Share:

বিমান বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারের নির্দিষ্ট করা বিধায়কদের বর্ধিত বেতন নেওয়ার ব্যাপারে তাঁদের বিস্তর আপত্তি রয়েছে ঠিকই, তবে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট হলে আপত্তি নেই। বৃহস্পতিবার দুপুরে ইডেনে শাসকদলের বিধায়কদের পাশে বসেই হয়তো খেলা দেখবেন বিজেপি বিধায়কদের কেউ কেউ। বৃহস্পতিবারই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে বিশ্বকাপ ক্রিকেট ম্যাচের টিকিট পাঠিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)। ২৯৩ জন বিধায়কের জন্য একটি করে টিকিট পাঠানো হয় স্পিকারের দফতরে।

Advertisement

বিধানসভা সূত্রে খবর, আগামী রবিবার ৫ নভেম্বর ইডেনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। সেই ম্যাচের টিকিট পাঠানো হয়েছে বিধায়কদের জন্য। টিকিট হাতে পাওয়ার পর দফতর থেকে বিষয়টি স্পিকারকে জানানো হয়। স্পিকারে নির্দেশেই সেই টিকিট পাঠানো হয় বিধানসভার সচিব সুকুমার রায়ের কাছে। তিনি সেই টিকিট পাঠিয়ে দেন বিধানসভার টিএ ডিএ সেকশনে। সঙ্গে নির্দেশ দেন, বিধায়কেরা নিজেরা এসে অথবা তাঁদের স্বাক্ষর করা চিঠি নিয়ে এসে তাঁদের টিকিট তুলে নিয়ে পারবেন বিধায়কের প্রতিনিধি। স্পিকারের দফতর থেকে তৃণমূল ও বিজেপি পরিষদীয় দলের কাছে বিধায়কদের জন্য টিকিটের বন্দোবস্তের বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

কয়েক জন তৃণমূল বিধায়ক ইতিমধ্যে টিকিট সংগ্রহ করে নিয়ে গিয়েছেন বলেই তৃণমূল পরিষদীয় দল সূত্রে খবর। বিজেপি বিধায়কদের মধ্যে দক্ষিণ কাঁথির অরূপকুমার দাস ম্যাচের টিকিট নিয়েছেন বলে জানিয়েছেন। আরও দু’জন বিজেপি বিধায়ক ম্যাচের টিকিট নিয়ে গিয়েছেন। শুক্রবার বিধানসভা খোলা রয়েছে। তাই রবিবার ম্যাচের আগে বহু বিধায়ক শুক্রবার তাদের টিকিট সংগ্রহ করতে পারবেন বলে মনে করছে বিধানসভার সচিবালয়। স্পিকার বিমান বলেন, ‘‘আমার দফতর থেকে সিএবিকে চিঠি পাঠানোর পর তাদের সভাপতি এসে আমার সঙ্গে সাক্ষাৎ করে সাধ্যমতো টিকিট পাঠানোর কথা বলেছিলেন। আজ তাঁরা বিধায়কদের জন্য টিকিট পাঠিয়েছেন। তার জন্য আমরা সিএবি-কে ধন্যবাদ জানাই।’’ রবিবার স্পিকার ভারতের ম্যাচ দেখতে যেতে পারেন বলে জানিয়েছেন।

Advertisement

উল্লেখ্য, সোমবার বিধায়কদের জন্য টিকিটের দাবি জানিয়ে সিএবি-কে চিঠি লেখে স্পিকার বিমানের দফতর। বুধবার বিধানসভায় এসে এই সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক করে যান সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। আর তার পর দিন সিএবি থেকে বিধানসভায় বিধায়কদের জন্য টিকিট পাঠানো হল। এই ম্যাচের পর আরও দু’টি ম্যাচ বাকি রয়েছে ইডেনে। ১১ নভেম্বর ইডেনে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ হবে। এ ছাড়াও ১৬ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনাল হবে ইডেন গার্ডেন্সে। সেই দুটি ম্যাচের টিকিট বিধানসভায় বিধায়কদের জন্য পাঠানো হবে কি না, তা অবশ্য স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন