Cyclone Amphan

এ সপ্তাহেই রাজ্যে কেন্দ্রীয় দল, লক্ষ্য বিদ্যুৎ, টেলি-সংযোগ

বৈঠকের পরে রবিশঙ্কর প্রসাদও টুইটে জানান, টেলিকম সচিব ও বিএসএনএল-এর সিএমডি-র সঙ্গে কথা হয়েছে। বিধ্বস্ত এলাকায় দ্রুত টেলি যোগাযোগ ব্যবস্থা ফেরাতে বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২০ ০৩:৫৩
Share:

আমপানের তাণ্ডবে ভেঙে পড়েছে বাড়ি। ছবি: এএফপি।

ঘূর্ণিঝড়ের পরের দিনই মুখ্যমন্ত্রীর সঙ্গে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে হাজার কোটি টাকার অন্তর্বর্তী অগ্রিম সাহায্যের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। পরবর্তী ধাপে ক্ষয়ক্ষতি বুঝতে পশ্চিমবঙ্গে আসার কথা কেন্দ্রীয় দলের। আজকের এনসিএমসি বৈঠকে সেই দলটির সফর নিয়ে কথা হয়। ঠিক হয়েছে, এই সপ্তাহেই দলটি রাজ্যে যাবে। রাজ্য জানিয়েছে, বিধ্বস্ত এলাকাগুলিতে বিদ্যুৎ ও টেলিযোগাযোগ ফেরানোই সরকারের প্রাথমিক লক্ষ্য। বৈঠকের পরে রবিশঙ্কর প্রসাদও টুইটে জানান, টেলিকম সচিব ও বিএসএনএল-এর সিএমডি-র সঙ্গে কথা হয়েছে। বিধ্বস্ত এলাকায় দ্রুত টেলি যোগাযোগ ব্যবস্থা ফেরাতে বলা হয়েছে। যদিও কিছু ক্ষেত্রে বিদ্যুৎ না থাকা ও গাছ পড়ে থাকা সমস্যার সৃষ্টি করছে। সে ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে দ্রুত কাজ করতে বলা হয়েছে।

Advertisement

এ দিনের বৈঠকে ক্যাবিনেট সচিব বিদ্যুৎ, টেলিযোগাযোগ ও পানীয় জলের ব্যবস্থা গড়ে তোলার উপর রাজ্যকে মূলত জোর দিতে নির্দেশ দিয়েছেন। তিনি মুখ্যসচিবকে আশ্বাস দিয়ে জানান, রাজ্যকে সব ধরনের সাহায্য করতে প্রস্তুত কেন্দ্র। রাজ্যের জন্য বাড়তি খাদ্যশস্য আলাদা করে রাখাও আছে। চাইলেই পাঠানো হবে।

আরও পড়ুন: দুর্ভোগের শেষ নেই, চলছে শুধুই দায় ঠেলাঠেলি

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন