Nada

কিছুটা এগোল 'নাডা', বিপদ এখনও কাটেনি

পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় শুক্রবার ঘূর্ণিঝড় নাডা আছড়ে পড়ার পূর্বাভাস থাকলেও বেলা ১১টা পর্যন্ত ঘূর্ণিঝড় তৈরি হয়নি বলে জানিয়েছেন আবহবিদরা। বিশাখাপত্তনম থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ও পারাদ্বীপ থেকে ৫২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে নিম্নচাপ ঘনীভূত হয়ে রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৬ ১৫:৪২
Share:

ধেয়ে আসছে নাডা ঘূর্ণিঝড়

পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় শুক্রবার ঘূর্ণিঝড় নাডা আছড়ে পড়ার পূর্বাভাস থাকলেও বেলা ১১টা পর্যন্ত ঘূর্ণিঝড় তৈরি হয়নি বলে জানিয়েছেন আবহবিদরা। বিশাখাপত্তনম থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ও পারাদ্বীপ থেকে ৫২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে নিম্নচাপ ঘনীভূত হয়ে রয়েছে। বিকেলের দিকে বাংলাদেশের দিকে নিম্নচাপ সরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে পশ্চিবঙ্গের উপকূলবর্তী এলাকায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

কোন পথে নাডা? দেখে নিন ম্যাপে

বঙ্গোপসাগরে সৃষ্ট এই গভীর নিম্নচাপের কারণে বৃহস্পতিবার বিকেলে অকাল বর্ষণ শুরু হয় দক্ষিণবঙ্গে। পূর্বাভাস দেওয়া হয় ঘূর্ণিঝড়েরও।

Advertisement

আবহবিদরা জানিয়েছেন, রবিবার পর্যন্ত দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতায় বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী এলাকায় ঝোড়ো হাওয়া বইবে। সাগর উত্তাল থাকবে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সোমবারের আগে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা কম বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। দেখে নেওয়া যাক কোন পথে আসতে পারে নাডা।

উপগ্রহ থেকে তোলা বঙ্গোপসাগরের ছবি। সময়: ৪রা নভেম্বর, দুপুর ২:৩০। ছবি: আইএমডি, ভারত সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন