Local Train

ওভারহেডে বিদ্যুৎ বিভ্রাট, বিপর্যস্ত ট্রেন চলাচল, রানাঘাট-বনগাঁ শাখায় যাত্রী দুর্ভোগ

সন্ধ্যা থেকেই শিয়ালদহ মেন শাখার যাত্রীরা সমস্যায় পড়েন। একের পর এক ট্রেন রওনা হয়েছে দেরিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ২২:০৭
Share:

শিয়ালদহ স্টেশন। —ফাইল চিত্র।

আবারও যাত্রী দুর্ভোগ। মঙ্গলবার সন্ধ্যায় রানাঘাট-বনগাঁ শাখায় ওভারহেড তারে বিদ্যুৎ বিভ্রাটের জেরে সমস্যায় পড়তে হল ওই শাখা-সহ শিয়ালদহ মেন শাখার যাত্রীদেরও। কারণ, ওভারহেডে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে ‘পাওয়ার ব্লক’ করা হয় রানাঘাটে। তার জেরে আটকে পড়ে শিয়ালদহমুখী একের পর এক ডাউন ট্রেন। শিয়ালদহ স্টেশনে দেরিতে ঢোকার ফলে আপ ট্রেনও অস্বাভাবিক দেরিতে ছাড়ে প্রান্তিক এই স্টেশন থেকে। ফলে সন্ধ্যা থেকেই শিয়ালদহ মেন শাখার যাত্রীরা সমস্যায় পড়েন। একের পর এক ট্রেন রওনা হয়েছে দেরিতে।

Advertisement

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১০ নাগাদ রানাঘাট-বনগাঁ শাখার ওভারহেডের তারে বিদ্যুৎ বিভ্রাট হয়। ফলে ওই শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। টাওয়ার ভ্যানও যেতে পারেনি কারণ, রানাঘাট ও মাঝেরগ্রাম স্টেশনের মাঝে একটি এবং বনগাঁ ও মাঝেরগ্রাম স্টেশনের মাঝে আর একটি ট্রেন আটকে পড়ে। লাইন বন্ধ থাকায় শেষে রেলকর্মীরা সড়কপথে পৌঁছন। তার পর টাওয়ারভ্যান যায়। এর পর রাত ৮টা ৩৫ মিনিটে তার মেরামতির কাজ শুরু হয়। ওই কাজের জন্য রানাঘাট ও মাঝেরগ্রামের মাঝে ‘পাওয়ার ব্লক’ নেওয়া হয়। ফলে রানাঘাট থেকে শিয়ালদহমুখী সব ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন