West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যের দৈনিক সংক্রমণ বেড়ে ২১,০৯৮, মৃত্যু ১৯, কলকাতায় আক্রান্ত ৬,৫৬৫

কলকাতা সংলগ্ন হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত এক হাজার ৪৩৫ জন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ২০:৫২
Share:

২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্ত ২১,০৯৮। গ্রাফিক: শৌভিক দেবনাথ

সোমবারের তুলনায় রাজ্যে বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে দৈনিক আক্রান্তের নিরিখে রাজ্য ফের ২০ হাজারের গণ্ডি পার করল। গত ২৪ ঘন্টায় রাজ্যে ২১ হাজার ৯৮ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন।

Advertisement

সোমবারের তুলনায় গত ২৪ ঘন্টায় কলকাতাতেও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে । কলকাতায় গত এক দিনে ছয় হাজার ৫৬৫ জন আক্রান্ত হয়েছেন। বৃদ্ধি পেয়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘন্টায় কোভিডে আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে কলকাতায় ছয়, উত্তর ২৪ পরগনায় পাঁচ, দক্ষিণ ২৪ পরগনায় তিন, হাওড়ায় তিন এবং নদিয়ায় দু’জনের মৃত্যু হয়েছে।

কলকাতা সংলগ্ন হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত এক হাজার ৪৩৫ জন। হাওড়া ও হুগলিতে নতুন করে সংক্রমিত যথাক্রমে এক হাজার ৮১৫ জন ও এক হাজার ৩০৫ জন। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে দুই মেদিনীপুরেও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে যথাক্রমে ২১৯ এবং ৫১৪ জন আক্রান্ত হয়েছেন।

Advertisement

তবে দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে উত্তর ২৪ পরগনায়। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘন্টায় চার হাজার ১৬ জন আক্রান্ত হয়েছেন, যা আগের তুলনায় কিছুটা কম।

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে আক্রান্তের সংখ্যা বাড়লেও আক্রান্তের সংখ্যা কমেছে দার্জিলিং এবং কালিম্পঙে। দুই দিনাজপুরেও দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

তবে করোনা স্ফীতি বৃদ্ধি পাওয়ার পর থেকে দৈনিক সংক্রমণের হার টানা বেড়েই চলেছে রাজ্যে। তবে এই প্রথমবার কিছুটা কমল দৈনিক সংক্রমণের হার। মঙ্গলবার দৈনিক সংক্রমণের হার বেড়েছে ৩২.৩৫ শতাংশ, যা সোমবারের তুলনায় প্রায় ৫ শতাংশ কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন