Panchayat Election 2023

পঞ্চায়েত ভোটের জন্য কমিশনে দাবি আরএসপির

দলের তরফে শুক্রবার কমিশনে গিয়ে দাবি করেছেন, অনলাইনে মনোনয়নের ব্যবস্থা রাখা হোক এবং তফসিলি জাতি ও উপজাতি শংসাপত্রের জন্য আবেদন করা হলে তা দ্রুত মঞ্জুর করা হোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৯:০৪
Share:

প্রতীকী ছবি।

অবাধ ও সুষ্ঠু পঞ্চায়েত ভোটের দাবিতে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বামফ্রন্টের শরিক আরএসপি। দলের তরফে প্রাক্তন মন্ত্রী সুভাষ নস্কর ও রাজীব বন্দ্যোপাধ্যায় শুক্রবার কমিশনে গিয়ে দাবি করেছেন, অনলাইনে মনোনয়নের ব্যবস্থা রাখা হোক এবং তফসিলি জাতি ও উপজাতি শংসাপত্রের জন্য আবেদন করা হলে তা দ্রুত মঞ্জুর করা হোক। রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস অবশ্য আরএসপি নেতাদের জানিয়েছেন, শংসাপত্রের বিষয়টি কমিশন দেখে না। তবে ওই আর্জি প্রশাসনকে জানিয়ে দেওয়া হবে। সুভাষবাবু বলেন, ‘‘গত বারের পঞ্চায়েত নির্বাচনের অভিজ্ঞতা ভয়ঙ্কর। সেই অভিজ্ঞতা মাথায় রেখেই কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নিতে আর্জি জানিয়েছি। গণনা-কেন্দ্রেও গত বার যে লুটপাট চলেছিল, তার পুনরাবৃত্তি আটকাতে তৎপর হওয়ার দাবিও জানিয়েছি।’’ রাজ্যে পুরসভার বকেয়া নির্বাচন সেরে ফেলার দাবিও তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন