Minakshi Mukherjee

Minakshi Mukherjee: আমতা থানায় বিক্ষোভ, মীনাক্ষীদের আগাম জামিন মঞ্জুর করল হাই কোর্ট

গত ২৫ ফেব্রুয়ারি ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর প্রতিবাদে এসএফআই-ডিওয়াইএফের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার পাঁচলা। হাওড়া গ্রামীণ পুলিশ সুপারের অফিসে হামলার অভিযোগে গ্রেফতার করা হয় মীনাক্ষী-সহ ১৬ জনকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৩:৩৯
Share:

মীনাক্ষী মুখোপাধ্যায় ফাইল ছবি

সিপিএম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের আগাম জামিনের আর্জি মঞ্জুর করল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিচারপতি দেবাংশু বসাক এবং বিভাসরঞ্জন দের ডিভিশন বেঞ্চ মীনাক্ষী-সহ অন্য আন্দোলনকারীদের জামিন মঞ্জুর করেছে।

গত ২৫ ফেব্রুয়ারি ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর প্রতিবাদে এসএফআই-ডিওয়াইএফের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার পাঁচলা। হাওড়া গ্রামীণ পুলিশ সুপারের অফিসে হামলার অভিযোগে গ্রেফতার করা হয় মীনাক্ষী-সহ ১৬ জনকে। তাঁদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। আমতা থানায় বিক্ষোভের ঘটনাতেও তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই অভিযোগের বিরুদ্ধে আগাম জামিনের আবেদন জানিয়ে হাই কোর্টে মামলা করেন মীনাক্ষীরা। আদালত তাঁদের আবেদন মঞ্জুর করেছে।

Advertisement

এর আগেও আমতায় বিক্ষোভের ঘটনায় হাওড়া আদালতের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাঁদের শর্তসাপেক্ষে জামিন দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন