রেললাইনের উপরে বিকল গাড়ি, রক্ষা এগারো পড়ুয়ার

দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ১১ জন স্কুল পড়ুয়া। শুক্রবার বিকেলে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর বিভাগের কোলাঘাট এবং দেউলটি স্টেশনের মাঝে দামুনতলার ঘটনা। এখানে রেলপথ পারাপার করার জন্য লাইনের উপরে পাথরের চাঙড় ফেলে রাস্তা করে নিয়েছেন গ্রামের মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগনান শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৪ ০৩:১১
Share:

দুর্ঘটনাগ্রস্ত স্কুলগাড়ি। ছবি: সুব্রত জানা।

দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ১১ জন স্কুল পড়ুয়া। শুক্রবার বিকেলে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর বিভাগের কোলাঘাট এবং দেউলটি স্টেশনের মাঝে দামুনতলার ঘটনা। এখানে রেলপথ পারাপার করার জন্য লাইনের উপরে পাথরের চাঙড় ফেলে রাস্তা করে নিয়েছেন গ্রামের মানুষ। সেই রাস্তার উপর দিয়ে বাগনানেরই পাণিত্রাসের একটি কিন্ডারগার্টেন স্কুলের ১১ জন পড়ুয়াকে নিয়ে একটি ছোট গাড়ি যাচ্ছিল। বিকেল ৪টে রেললাইনের উপরেই গাড়িটি খারাপ হয়ে যায়। তত ক্ষণে ডাউন লাইনে হাওড়া-খড়্গপুর লোকাল এসে পড়েছে। দূর থেকে ট্রেন দেখতে পেয়ে গাড়ির চালক দ্রুত পড়ুয়াদের বাইরে বের করে আনেন। গাড়িটি থেকে যায় রেললাইনের উপরে। ট্রেন এসে ধাক্কা মারে গাড়িতে। গাড়িটি ছিটকে পড়ে প্রায় চল্লিশ ফুট দূরে। ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। বেঁকেচুরে যায় রেললাইন। এই ঘটনার জেরে বিকেল ৪টে ২৫ থেকে তিন ঘণ্টা ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে।

Advertisement

গ্রামবাসীদের দাবি, অরক্ষিত লেভেল ক্রসিং হওয়ার ফলেই এই পরিস্থিতি। আগে একাধিক দুর্ঘটনাও ঘটেছে। রেলের তরফে অবশ্য জানানো হয়েছে, এটি কোনও লেভেল ক্রসিংই নয়। গ্রামবাসীরাই এখানে জোর করে রাস্তার উপরে পাথরের চাঙড় ফেলে বেআইনি ভাবে রাস্তা বানিয়ে যাতায়াত করছেন। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য গণ সংযোগ আধিকারিক সৌমিত্র মজুমদার বলেন, “রেলের পক্ষ থেকে এই বেআইনি রাস্তাটি বন্ধ করার জন্য একাধিকবার চেষ্টা করা হয়েছিল। কিন্তু গ্রামবাসীদের বাধায় তা করা যায়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন