Mamata Banerjee

Cyclone Yaas: ক্ষতির সত্যতা বিচার না করে ত্রাণের টাকা নয়, দিঘার বৈঠকে কড়া বার্তা দিলেন মমতা

মমতা বললেন, গরিবদের বঞ্চিত করে সরকারি অর্থের অপব্যবহার নয়। দুয়ারে ত্রাণে আবেদন জানানোর সময় ১৫ দিন। যাচাই পর্ব চলবে ১২ দিন ধরে। তার পর টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৭:১২
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


ক্ষতি কতখানি, তা বুঝে তবেই দেওয়া হবে ইয়াস-এর ত্রাণের টাকা। জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে শুক্রবার দিঘায় প্রশাসনিক বৈঠক করেন তিনি। সেখানেই মমতা বললেন, গরিবদের বঞ্চিত করে যাতে সরকারি অর্থের অপব্যবহার না হয়, সেদিকে নজর রাখতে হবে।

Advertisement

ইয়াস-এ ক্ষতিগ্রস্ত দিঘা প্রশাসনিক কর্তাদের সঙ্গে শুক্রবারই বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেই জানান, ত্রাণের টাকার কোনও রকম অপব্যবহার যাতে না হয়, তার ব্যবস্থা করা হয়েছে। মমতা বলেন, ‘‘আগামী ৩ জুন থেকে ১৮ জুন দুয়ারে ত্রাণ কর্মসূচি চলবে। সেখানে নিজেদের ক্ষয়ক্ষতির হিসেব দিয়ে আবেদন করা যাবে।’’ এর পর ১৯ থেকে ৩০ জুন পর্যন্ত ওই ত্রাণের আবেদন খতিয়ে দেখবেন প্রশাসনিক কর্তারা। সমীক্ষা করে দেখা হবে আবেদন যথাযথ কি না। মমতা বলেন, ‘‘ত্রাণের টাকা দেওয়া হবে কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে সমীক্ষার পরে।’’

সরকারি অর্থের অপব্যবহার ঠেকাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মমতা। বৈঠকে বলেন, ‘‘১-৮ জুলাই প্রাপকদের কাছে ব্যাঙ্ক ড্রাফটের মাধ্যমে পৌঁছে যাবে ত্রাণের টাকা।’’ তবে জল, খাবার, জামা-কাপড়, ত্রিপলের মতো ত্রাণ সামগ্রী যেমন সরবরাহ করা হয়, তেমনই তা করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন