এ বার পুলিশকে হুমকি দিলীপের

সেখানে তিনি বলেন, ‘‘তৃণমূল আমাদের বিভিন্ন জায়গায় আটকানোর চেষ্টা করছে। যেখানে তাদের গায়ের জোর রয়েছে, সেখানে গুন্ডা, ক্যাডার দিয়ে আটকাচ্ছে। যেখানে পারছে না, পুলিশকে দিয়ে আটকানো হচ্ছে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাজনগর (মালদহ) শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৭ ০৪:০২
Share:

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল পুলিশকে দাঁড় করিয়ে শাসাচ্ছেন— এই ভিডিও ক্লিপিং প্রকাশ্যে আসা এবং তা নিয়ে বিরোধীদের নিন্দার ঝড় ওঠার পর মাত্র ২৪ ঘণ্টা কাটল। এ বার পুলিশকে ঠেঙানোর হুমকি দিলেন বিরোধীদেরই এক জন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ!

Advertisement

মালদহের বৈষ্ণবনগরে রাজনগর মাঠে বৃহস্পতিবার জনসভা করেন দিলীপবাবু। সেখানে তিনি বলেন, ‘‘তৃণমূল আমাদের বিভিন্ন জায়গায় আটকানোর চেষ্টা করছে। যেখানে তাদের গায়ের জোর রয়েছে, সেখানে গুন্ডা, ক্যাডার দিয়ে আটকাচ্ছে। যেখানে পারছে না, পুলিশকে দিয়ে আটকানো হচ্ছে।’’ এর পরই তাঁর হুমকি, “প্রয়োজনে দিদির ছোট ছোট ভাইদের ঠেঙাব। দিদির পুলিশ বাহিনীকেও ঠেঙাব। আমাদের পিছনে লাগলে কেউ সুবিধা করতে পারবে না।” সিভিক ভলান্টিয়ারদেরও ছাড়েননি দিলীপবাবু। তাঁর কথায়, “সিভিক পুলিশের কাজ হল, আমরা এলে ছবি তোলা আর গাড়ি থেকে পয়সা তোলা। যে দিন প্যাঁদানি হবে, একটা মারও বাইরে পড়বে না। সব পিঠে পড়বে। হাসপাতালে জায়গা হবে না।” দিলীপবাবুর এই মন্তব্যের প্রতিক্রিয়ায় তৃণমূলের মালদহ জেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন বলেন, ‘‘উনি ভদ্রলোকের মতো কথা না বলে হিংস্রতার পথ দেখাচ্ছেন। এটা খুবই দুর্ভাগ্যজনক।’’

রাজ্যের বিরোধী রাজনৈতিক পরিসরে জাঁকিয়ে বসতে এখন থেকেই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে বিজেপি। এ দিন দিলীপবাবু সে প্রসঙ্গে বলেন, ‘‘এ বারের পঞ্চায়েত নির্বাচন পরিবর্তনের নির্বাচন। সমস্ত বুথে প্রার্থী দিয়ে তৃণমূলের দমবন্ধ করে দেওয়া হবে। পঞ্চায়েত থেকে জেলা পরিষদ সব দখল করতে হবে।’’ রাজ্য জুড়ে বিজেপিতে যোগদানের ঢল নেমেছে বলে ইদানীং প্রায়ই দাবি করেন বিজেপি নেতৃত্ব। সেই প্রেক্ষিতেই এ দিন দিলীপবাবু ঘোষণা করেন, এখন থেকে গ্রামে গ্রামে ‘বিজেপি যোগদান মেলা’ করা হবে।

Advertisement

বিজেপির অভিযোগ, বৈষ্ণবনগরের ১৬ মাইল থেকে সভাস্থল পর্যন্ত দিলীপবাবুকে বাইক র‌্যালি করে নিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে রাজ্য সভাপতির গাড়ির সামনে বেশ কিছু বাইক র‌্যালি করেই তাঁকে সভাস্থলে নিয়ে যায়। পুলিশের পাল্টা দাবি, বাইক র‌্যালি করার অনুমতি এ দিন বিজেপি-র ছিল না। মালদহে রাজনগর মাঠের পর বামনগোলা ব্লকের পাকুয়াহাটে জনসভা করেন দিলীপবাবু। সন্ধ্যায় জেলা নেতৃত্বকে নিয়ে সাংগঠনিক বৈঠকও করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন