West Bengal Panchayat Elections 2018

ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের জেলাওয়াড়ি ফল

শেষ পর্যন্ত ভোট হল, ভোটের ফলাফলও বেরলো। তবে এখনও প্রায় ৩৪ শতাংশ আসনের ভবিষ্যত্ ঝুলে রয়েছে আদালতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০১৮ ১৯:৩০
Share:

শেষ না হয়েও ‘শেষ হল’ রাজ্যের পঞ্চায়েত ভোট। ২০ জেলায় ৮২৫টি জেলা পরিষদ আসন, ৯ হাজার ২১৭টি পঞ্চায়েত সমিতি আসন এবং ৪৮ হাজার ৬৫০টি গ্রাম পঞ্চায়েত আসনের ভোট হওয়া নিয়ে একের পর এক নাটকীয় পরিস্থিতি দেখেছে রাজ্য। গোলমাল, বিতর্ক কম হয়নি। শেষ পর্যন্ত ভোট হল, ভোটের ফলাফলও বেরলো। তবে এখনও প্রায় ৩৪ শতাংশ আসনের ভবিষ্যত্ ঝুলে রয়েছে আদালতে।

Advertisement

তিন স্তর মিলিয়ে এই ৩৪ শতাংশ আসনে শাসক দল ছাড়া অন্য কারও প্রার্থী ছিল না। আদালতের স্থগিতাদেশ না থাকলে এগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের সার্টিফিকেট মিলে যাওয়ার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্ট আপাতত তা দিয়ে নিষেধ করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশনকে।

মানুষ ভোট দিয়েছেন বাকি ৬৬ শতাংশ আসনের জন্য। জেলা পরিষদের ভোট হয়েছে ৮২৫-এর মধ্যে ৬২১টি আসনে। পঞ্চায়েত সমিতি ৯ হাজার ২১৭ আসনের মধ্যে ভোট হয়েছে ৬ হাজার ১১৯টি আসনে। আর গ্রাম পঞ্চায়েতের ভোট হয়েছে ৩১ হাজার ৭৮৯টি আসনে। নীচে ত্রিস্তর পঞ্চায়েতের জেলাভিত্তিক ফলাফল দেওয়া হল। সামান্য কিছু আসনের ফলাফল এখনও প্রকাশিত হয়নি।

Advertisement

জেলা

কোচবিহার

আলিপুরদুয়ার

জলপাইগুড়ি

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদহ

মুর্শিদাবাদ

নদিয়া

উত্তর ২৪ পরগনা

দক্ষিণ ২৪ পরগনা

হুগলি

হাওড়া

পূর্ব মেদিনীপুর

পশ্চিম মেদিনীপুর

ঝাড়গ্রাম

বাঁকুড়া

পুরুলিয়া

পূর্ব বর্ধমান

পশ্চিম বর্ধমান

বীরভূম

মোট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন