Coronavirus in West Bengal

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু আরও এক চিকিৎসকের

গত ১৪ অগস্ট থেকে একমো সাপোর্টে রাখা হয়েছিল স্ত্রী-রোগ বিশেষজ্ঞ সঞ্জয় সেনকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৯
Share:

চিকিৎসক সঞ্জয় সেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু হল রাজ্যে। সল্টলেক এবং আলিপুরের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে দীর্ঘ দিন যুক্ত ছিলেন স্ত্রী-রোগ বিশেষজ্ঞ সঞ্জয় সেন। তিনি বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিন্তু শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। মঙ্গলবার সকালে তাঁর মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

Advertisement

সঞ্জয় সেন নামী স্ত্রী-রোগ বিশেষজ্ঞদের মধ্যে এক জন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। ওই বেসরকারি হাসপাতালে করোনা টেস্ট করা হয়েছিল। সেই রিপোর্ট পজিটিভ আসে। গত ১৪ অগস্ট থেকে তাঁকে ইসিএমও বা একমো সাপোর্টে (একস্ট্রা কর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেন) রাখা হয়েছিল বলে হাসপাতাল সূত্রে খবর।

করোনা আবহে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন চিকিৎসক থেকে শুরু করে নার্স, স্বাস্থ্যকর্মীরা। অনেক সময় তাঁরা করোনাভাইরাসে আক্রান্তও হচ্ছেন। অনেকে সুস্থ হয়ে উঠছেন। আবার বহু চিকিৎসক, নার্সের মৃত্যুও হচ্ছে। এই পরিস্থিতিতে চিকিৎসক সংগঠনগুলির তরফে আরও সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কিছু দিন আগেই এক দিনে তিন চিকিৎসকের মৃত্যু হয় রাজ্যে।

Advertisement

আরও পড়ুন: দিল্লিতে প্রণবের শেষকৃত্য, গান স্যালুট-শোকে-শ্রদ্ধায় বিদায় প্রাক্তন রাষ্ট্রপতিকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন