AIDYO

শহরে ডিওয়াইও-র বিক্ষোভ মিছিল ৯ই

টেট-উত্তীর্ণ প্রার্থীদের উৎসবের আগেই নিয়োগের দাবি এবং কেন্দ্র ও রাজ্য সরকারের যুব স্বার্থ-বিরোধী নীতির প্রতিবাদ-সহ এক গুচ্ছ বিষয সামনে রেখে কলকাতায় বিক্ষোভ মিছিলের ডাক দিল ডিওয়াইও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৮
Share:

বিক্ষোভ মিছিলের ডাক দিল এসইউসি-র যুব সংগঠন ডিওয়াইও। প্রতীকী ছবি।

টেট-উত্তীর্ণ প্রার্থীদের উৎসবের আগেই নিয়োগের দাবি এবং কেন্দ্র ও রাজ্য সরকারের যুব স্বার্থ-বিরোধী নীতির প্রতিবাদ-সহ এক গুচ্ছ বিষয সামনে রেখে কলকাতায় বিক্ষোভ মিছিলের ডাক দিল এসইউসি-র যুব সংগঠন ডিওয়াইও। আগামী ৯ সেপ্টেম্বর কলেজ স্কোয়ারে জমায়েত করে ওই মিছিল হবে। মুখ্যমন্ত্রীর কাছে দাবিপত্র দেওয়ারও কর্মসূচি রয়েছে তাদের। ডিওয়াইও-র রাজ্য সম্পাদক মলয় পালের বক্তব্য, ‘‘দেশ জুড়ে ভয়াবহ বেকারত্বে যুব সমাজ যখন চূড়ান্ত সঙ্কটে নিমজ্জিত, তখন নরেন্দ্র মোদীর সরকার দেশ বিক্রির খেলায় মত্ত। এক দিকে মূল্যবৃদ্ধি, বেকারত্বের বোঝা, পাশাপাশি ধর্মীয় বিদ্বেষের পরিবেশ সৃষ্টি করে চূড়ান্ত অস্থির পরিস্থিতির সৃষ্টি করছে কেন্দ্রীয় সরকার। আর এ রাজ্যের শাসক দলের নেতা-মন্ত্রীরা আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। কাটমানি খেয়ে প্রকৃত চাকরি-প্রার্থীদের চাকরি না দিয়ে চাকরি বিক্রি করা হচ্ছে। যে শিক্ষকদের স্কুলে থাকার কথা, তাঁরা আজ রাস্তায় খোলা আকাশের নীচে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন