২৫শে ধর্মঘট ডাকল ইম্পা

ফেডারেশনের দাবি মতো কলাকুশলী নিয়ে যাওয়া হয়নি বলে অভিযোগ তুলে সম্প্রতি বিলেতে এস কে মুভিজ-এর শ্যুটিং বন্ধ করে দেয় ফেডারেশন। ওই প্রযোজককে কালো তালিকায় ফেলেছে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ০৩:১৫
Share:

প্রতীকী ছবি

সভাপতি শ্রীকান্ত মোহতা ছিলেন না বুধবারের বৈঠকে। কিন্তু টালিগঞ্জে প্রযোজক-পরিবেশকদের সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন (ইম্পা)-র অবস্থান বদলাল না। কলাকুশলীদের সংগঠন— শাসক দলের ঘনিষ্ঠদের নিয়ন্ত্রণাধীন ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার বিরুদ্ধে লড়াই জারির সিদ্ধান্তই অটুট থাকল।

Advertisement

ফেডারেশনের দাবি মতো কলাকুশলী নিয়ে যাওয়া হয়নি বলে অভিযোগ তুলে সম্প্রতি বিলেতে এস কে মুভিজ-এর শ্যুটিং বন্ধ করে দেয় ফেডারেশন। ওই প্রযোজককে কালো তালিকায় ফেলেছে তারা। তার পরেই শুরু হয়েছে, ফেডারেশন-ইম্পা দ্বৈরথ। নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং ফেডারেশনের হস্তক্ষেপ বন্ধের দাবি তুলে আগামী ২৫ জুলাই প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছে ইম্পা।

মোহতা শাসক দলের ঘনিষ্ঠ বলে পরিচিত। ফেডারেশনের মাথায় আছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ। ফোনে শ্রীকান্ত বলেছেন, ‘‘কয়েকটা বিষয় নিয়ে আলোচনা চলছিল। এখনই ধর্মঘটের পক্ষপাতী নই।’’ কিন্তু ইম্পা-র প্রযোজক শাখার চেয়ারম্যান কৃষ্ণনারায়ণ দাগা বলেছেন, ‘‘ধর্মঘট হচ্ছে।’’

Advertisement

ফেডারেশনের চাহিদা ছিল, এস কে মুভিজের কর্ণধারেরা ক্ষমা চেয়ে নিন। কিন্তু এ দিনের বৈঠকে ইম্পা-র প্রযোজকেরা সেই দাবি উড়িয়ে দেন। ইম্পা ও ফেডারেশনের যৌথ সমন্বয় কমিটির সদস্য তথা পরিচালক ঋতব্রত ভট্টাচার্য বলেন, ‘‘ফেডারেশনের নিয়ম মেনে চললে সৃষ্টিশীল কাজ সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন