Economy

অর্থনীতি স্তব্ধ নয়, আশাবাদী সৌরভ

অর্থনীতির চেহারা নিয়ে নিরাশ হতে এখনও রাজি নন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ ০৪:৫৮
Share:

মঙ্গলবার প্রেস ক্লাবে সৌরভ। ছবি: সুদীপ্ত ভৌমিক

দেশে করোনা ও লকডাউনের পরিস্থিতিতে অর্থনীতির চেহারা নিয়ে উদ্বিগ্ন অনেকেই। তবে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক এবং ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এতটা নিরাশ হতে এখনও রাজি নন। তাঁর মতে, ‘‘এত বড় অতিমারি, তার ধাক্কা তো আছেই। কিন্তু তার মধ্যেও অর্থনীতি চালু আছে। অনেক ব্যবসায়ী এই পরিস্থিতির মধ্যে লাভও করেছেন। অনেক ধরনের ব্যবসা ও বণিক মহলের সঙ্গে আমার যোগাযোগ আছে। সেই অভিজ্ঞতা থেকেই আমি বলছি, দেশে অর্থনীতি স্তব্ধ হয়ে যায়নি।’’

Advertisement

শিলিগুড়ির সিপিএম বিধায়ক ও পুরবোর্ডের প্রশাসক অশোক ভট্টাচার্যের লেখা ‘করোনা পূর্ব ও উত্তর, নগরায়ন ও নগর অর্থনীতি’ শীর্ষক একটি বই মঙ্গলবার কলকাতা প্রেস ক্লাবে উদ্বোধন করতে এসে অর্থনীতির উপরে এমন মন্তব্য করেছেন সৌরভ। রাজনীতির ময়দানে সৌরভের ব্যাট হাতে নামা এবং বিজেপির সঙ্গে তাঁর যোগাযোগ নিয়ে সাম্প্রতিক কালে নানা চর্চা অব্যাহত। শিলিগুড়ির বিধায়কের সঙ্গে তাঁর বহু দিনের সম্পর্কের কথা জানিয়ে সৌরভ অবশ্য এ দিন মন্তব্য করছেন, অশোকবাবু চান না তিনি রাজনীতিতে আসুন। অনুষ্ঠানে ছিলেন সিপিএম সাংসদ বিকাশ ভট্টাচার্য, বিধায়ক তন্ময় ভট্টাচার্য, কংগ্রেস বিধায়ক ও রাজ্যের প্রাক্তন অর্থসচিব সুখবিলাস বর্মা প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন