Moloy Ghatak

সিবিআই বাড়ি ছেড়ে বেরোনোর কিছু ক্ষণের মধ্যেই মলয়কে ইডির ডাক, মন্ত্রীকে দিল্লি যেতে বলা হল আগামী সপ্তাহে

সূত্রের খবর, কয়লা পাচার কাণ্ডেই মন্ত্রী মলয় ঘটককে এই তলব করেছে ইডি। এর আগে একই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও ইডি জিজ্ঞাসাবাদ করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩৩
Share:

এ বার ইডির তলব পেলেন মলয় ঘটক। ফাইল চিত্র।

সিবিআই টানা জিজ্ঞাসাবাদ করেছে। বুধবার বিকেলে হাসিখুশি ভাবেই বাইরে বেরোতে দেখা গিয়েছিল মন্ত্রী মলয় ঘটককে। তার কিছু ক্ষণ বাদেই আবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) নোটিস পেলেন তিনি। সূত্রের খবর, আগামী ১৪ সেপ্টেম্বর মলয়কে দিল্লিতে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা। আগেই ইডি মলয়কে হাজির হতে নির্দেশ দিয়েছিল। আবার চিঠি পেলেন মন্ত্রী।

Advertisement

কয়লা পাচার মামলায় তৎপর হয়েছে কেন্দ্রীয় সংস্থা। গত শুক্রবারই কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এর আগে এই মামলাতেই মলয়কে ইডি নোটিস পাঠিয়েছিল। কিন্তু আসানসোল উত্তরের বিধায়ক সে বার তলব এড়িয়েছেন। আবার ইডির ডাক পেলেন তিনি।

বুধবার সকাল ৮টা নাগাদ মলয়ের ডালহৌসির সরকারি বাসভবনে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তার আগেই অবশ্য আসানসোল এবং কলকাতায় মলয়ের আরও পাঁচটি বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে দেয় সিবিআই। তল্লাশি চালানো হয় আলিপুর এলাকায় মন্ত্রীর এক ঘনিষ্ঠের বাড়িতেও। পরে রাজভবনের পাশে ডালহৌসি চত্বরে মন্ত্রীর সরকারি বাসভবনে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সেখান থেকে তাঁরা বিকেল সাড়ে ৪টে নাগাদ বেরিয়েছেন। প্রায় একই সময় আসানসোলে মলয়ের পৈতৃক বাড়ি থেকেও বেরোয় সিবিআই।

Advertisement

প্রায় সাড়ে আট ঘণ্টা ধরে সিবিআই জিজ্ঞাসাবাদের পর হাসিমুখে কলকাতার ডালহৌসির বাড়ি থেকে বেরোন মলয়। গাড়িতে ওঠার সময় হাত নাড়তে নাড়তে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘‘বিচারাধীন বিষয়। কোনও মন্তব্য করব না।’’ এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চিঠি পেলেন মলয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন