কোচিতে গিয়ে ম্যাথুকে জেরা করবে ইডি

অসুস্থতার কারণে কলকাতায় যেতে পারছেন না। তাই কোচিতেই নারদ নিউজের কর্ণধার ম্যাথু স্যামুয়েলকে জিজ্ঞাসাবাদ করবে ইডি। আগামী ২৪ মে তাঁকে ইডি-র তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০১৭ ০২:৪১
Share:

অসুস্থতার কারণে কলকাতায় যেতে পারছেন না। তাই কোচিতেই নারদ নিউজের কর্ণধার ম্যাথু স্যামুয়েলকে জিজ্ঞাসাবাদ করবে ইডি। আগামী ২৪ মে তাঁকে ইডি-র তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে বলা হয়েছে। সঙ্গে তাঁর ও নারদ নিউজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি, আয়কর রিটার্ন ফাইলের কাগজপত্রও নিয়ে যেতে বলা হয়েছে।

Advertisement

চলতি সপ্তাহেই সিবিআই ও ইডি ম্যাথুকে কলকাতায় ডেকে পাঠিয়েছিল। কিন্তু ম্যাথু দুই সংস্থাকেই জানান, তাঁর একটি অস্ত্রোপচার হবে বলে যেতে পারবে না। দু’দিন আগেই সেই অস্ত্রোপচার হয়েছে। আজ ম্যাথু জানান, ২৪ তারিখ ইডি-র তদন্তকারী অফিসারের মুখোমুখি হতে তাঁর কোনও সমস্যা নেই। ম্যাথুকে জিজ্ঞাসাবাদের জন্য ইডি-র অফিসাররা কলকাতা থেকেই কোচিতে যাবেন।

কেন ম্যাথুকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি?

Advertisement

নারদ-কাণ্ডের টাকা কোথায় গিয়েছে, কী ভাবে টাকা হাতবদল হয়েছে, মূলত সেই দিকটিই খতিয়ে দেখছে ইডি। নারদ-এর ভিডিওতে দেখা গিয়েছিল, ম্যাথুই ছদ্ম পরিচয়ে তৃণমূলের নেতা-মন্ত্রীদের টাকা দিচ্ছেন। সেই টাকা ম্যাথুর কাছে কোথা থেকে এল, তা-ও দেখা হবে। সেই কারণেই তাঁর ও নারদ
নিউজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য দেখা হবে। সে ক্ষেত্রে পরে ওই টাকা কোথায় গেল, তার হদিস মিলতে পারে।

সিবিআই বা ইডি-র দায়ের করা মামলায় অভিযুক্তদের তালিকায় অবশ্য ম্যাথুর নাম নেই। নারদ কর্তার দাবি— তিনি যা করেছেন, সাংবাদিক হিসেবেই করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন