Ayan Sil

অয়নের নামে এই সপ্তাহেই রিপোর্ট দিয়ে তদন্তে ইডি

সম্প্রতি আলিপুর বিশেষ আদালতে অয়নকে হেফাজতে নিয়ে জেরা করার অনুমতি চেয়ে আবেদন জানায় তারা। কিন্তু আলিপুরের সিবিআই বিশেষ আদালত সেই আবেদন গ্রহণ করেনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ০৭:১৯
Share:

নিয়োগ দুর্নীতির মামলায় জেলবন্দি প্রোমোটার অয়ন শীল। ফাইল চিত্র।

নিয়োগ দুর্নীতির মামলায় জেলবন্দি প্রোমোটার অয়ন শীলের বিরুদ্ধে এই সপ্তাহেই বিভিন্ন পুরসভায় নিয়োগ দুর্নীতির ইসিআইআর (এনফোর্সমেন্ট কেস ইনফর্মেশন রিপোর্ট) পেশ করে তদন্তে নামার প্রস্তুতি চালাচ্ছে ইডি। সপ্তাহের শুরুতেই ইসিআইআর পেশ করা হবে বলে ইডি সূত্রের খবর।

Advertisement

২২ এপ্রিল আলিপুরে সিবিআই বিশেষ আদালতে অয়ন‌ ও অন্যদের বিরুদ্ধে পুর নিয়োগ দুর্নীতির এফআইআর করে সিবিআই। সম্প্রতি আলিপুর বিশেষ আদালতে অয়নকে হেফাজতে নিয়ে জেরা করার অনুমতি চেয়ে আবেদন জানায় তারা। কিন্তু আলিপুরের সিবিআই বিশেষ আদালত সেই আবেদন গ্রহণ করেনি। আদালত সূত্রের খবর, অয়ন বর্তমানে ইডি-র মামলায় জেল হেফাজতে আছেন। সিবিআই-কে তাই বিচার ভবনের সিবিআই (পিএমএলএ) বিশেষ আদালতে আবেদন করতে বলা হয়েছে। চলতি সপ্তাহে বিচার ভবনের বিশেষ আদালতে অয়নকে হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে বলে সূত্রের খবর। এফআইআরের ভিত্তিতে ইসিআইআর দায়েরের প্রস্তুতি চলছে।

নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে সল্টলেকের অয়নের ফ্ল্যাটে তল্লাশির সময় শহরতলির ছ’টি পুরসভার নিয়োগে দুর্নীতির প্রচুর নথিপত্র উদ্ধার করা হয়েছে বলে তদন্ত সংস্থা সূত্রের দাবি। বিচার ভবনের সিবিআই (পিএমএলএ) আদালতে জমা দেওয়া নথিতে ইডি-র অভিযোগ, অয়ন এ রাজ্যের ৭০টিরও বেশি পুরসভায় বেআইনি ভাবে কর্মী নিয়োগে জড়িত। তার পরেই ওই প্রোমোটারের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন