প্রয়াত প্রাক্তন মন্ত্রী দেবব্রত

প্রথম বামফ্রন্ট সরকারের পঞ্চায়েতমন্ত্রী এবং প্রবীণ আরএসপি নেতা দেবব্রত বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু হল শনিবার। বেশ কিছু দিন ধরেই অসুস্থতার কারণে গৃহবন্দি ছিলেন তিনি। কলকাতার বেলগাছিয়ার আবাসনে এ দিন বিকালে তাঁর মৃত্যু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০১৬ ০০:০০
Share:

প্রথম বামফ্রন্ট সরকারের পঞ্চায়েতমন্ত্রী এবং প্রবীণ আরএসপি নেতা দেবব্রত বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু হল শনিবার। বেশ কিছু দিন ধরেই অসুস্থতার কারণে গৃহবন্দি ছিলেন তিনি। কলকাতার বেলগাছিয়ার আবাসনে এ দিন বিকালে তাঁর মৃত্যু হয়। বামফ্রন্ট সরকারের আমলে পঞ্চায়েত দফতরের দায়িত্ব সামলানোর পরে সেচ ও সমাজকল্যাণ মন্ত্রী হয়েছিলেন তিনি। সিঙ্গুর, নন্দীগ্রাম আন্দোলনের উত্তপ্ত সময়ে ছিলেন আরএসপি-র রাজ্য সম্পাদক। তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। দেবব্রতবাবুর মরদেহ এ দিন রাতে রাখা হয়েছে পিস হেভ্‌নে। শেষ শ্রদ্ধা জানানোর জন্য আজ, রবিবার সকালে দেহ নিয়ে যাওয়া হবে মৌলালিতে আরএসপি-র রাজ্য দফতরে। তার পরে মরদেহ রওনা হবে দেবব্রতবাবুর আদি বাসস্থান বহরমপুরের উদ্দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন