Adhir Ranjan Chowdhury

তৃণমূল ও বিজেপির বিরুদ্ধেই লড়াই রাজ্যে, বার্তা অধীর-ইয়েচুরির

পুরুলিয়ায় রবিবার প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়ায় স্মরণ-সভায় এসে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও বলেছেন, সর্বভারতীয় স্তরে ‘ইন্ডিয়া’ জোটে অনেক দল একসঙ্গে থাকলেও এক একটি রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি আলাদা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ০৮:২০
Share:

প্রদেশ কংগ্রেসের মুখপত্রের পুনর্মুদ্রিত সংস্করণ প্রকাশ অনুষ্ঠানে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বহরমপুরে। —নিজস্ব চিত্র।

সাংসদ মহুয়া মৈত্রের পাশে দাঁড়ানো মানেই তৃণমূল কংগ্রেসকে সমর্থন করা নয়। দলের বাংলা মুখপত্রের নতুন প্রকাশিত সংখ্যায় স্পষ্ট করে এই বার্তা জানিয়ে দেওয়া হল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর তরফে। ওই সংখ্যায় প্রকাশিত প্রতিবেদনে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভায় বৃহত্তম বিরোধী দলের নেতা অধীর বলেছেন, মহুয়ার বিরুদ্ধে অভিযোগের পক্ষে কোনও তথ্য-প্রমাণ এথিক্স কমিটিতে আসেনি। কিছু অভিযোগ তুলে যে পদ্ধতিতে এক জন সাংসদকে বহিষ্কার করা হয়েছে, কংগ্রেস তার প্রতিবাদ করেছে। তিনি নিজেও সরব হয়েছেন। কিন্তু বাংলায় তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়াই থেকে কংগ্রেস পিছিয়ে আসবে না বলে ফের পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন অধীর।

Advertisement

পুরুলিয়ায় রবিবার প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়ায় স্মরণ-সভায় এসে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও বলেছেন, সর্বভারতীয় স্তরে ‘ইন্ডিয়া’ জোটে অনেক দল একসঙ্গে থাকলেও এক একটি রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি আলাদা। ইয়েচুরির বক্তব্য, ‘‘কেরলে কংগ্রেসের সঙ্গে আমাদের লড়াই হলেও বাংলায় তৃণমূল-বিজেপির বিরুদ্ধে আমরা লড়ব।’’

করোনার সময় থেকে প্রদেশ কংগ্রেসের মুখপত্রের মুদ্রণ বন্ধ ছিল, চালু ছিল অনলাইন সংস্করণ। আবার পাক্ষিক আকারে পুনর্মুদ্রণ শুরু হওয়ার পরে এ দিন বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে পত্রিকার ওই সংখ্যার আনুষ্ঠানিক প্রকাশ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। প্রকাশ অনুষ্ঠানে ছিলেন পত্রিকার কার্যকরী সম্পাদক অশোক ভট্টাচার্যও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন