শহরাঞ্চল স্বচ্ছ করতে বৈঠকে ববি-বাবুল হাতে হাত

প্রধানমন্ত্রীর ডাকা আন্তঃরাজ্য পরিষদের বৈঠকে প্রথম বার যোগ দিতে আজ, শনিবার দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৬ ০২:৫৬
Share:

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের (ববি) সঙ্গে কেন্দ্রীয় ভারী শিল্প প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। শুক্রবার শহরের একটি হোটেলে সুদীপ্ত ভৌমিকের তোলা ছবি।

প্রধানমন্ত্রীর ডাকা আন্তঃরাজ্য পরিষদের বৈঠকে প্রথম বার যোগ দিতে আজ, শনিবার দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে, শুক্রবার শহরাঞ্চলে স্বচ্ছ ভারত অভিযান প্রকল্পে সহযোগিতা গড়ে তুলতে কলকাতায় পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের (ববি) সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় ভারী শিল্প প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। কেন্দ্রের সমীক্ষায় অন্যতম অপরিচ্ছন্ন শহর হিসেবে আসানসোলের নাম উঠেছে। সাংসদ বাবুলের সেই শহরকে পরিচ্ছন্ন করতেই এ দিনের বৈঠক। এই কাজে প্রায় ৭২ কোটি টাকার প্রকল্পে ৩৫% অর্থ দেবে দিল্লি। বাকিটা জোগাবে হাডকো ও রাজ্য। অন্যান্য শহরেও এই প্রকল্প চালুর প্রস্তাব দিয়েছেন বাবুল। তিনি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সঙ্গে হাত মিলিয়েই বাংলার উন্নয়ন করতে চান প্রধানমন্ত্রী।’’ আর ববির কথায়, ‘‘মুখ্যমন্ত্রী জানিয়েছেন, উন্নয়নে রাজনীতি হবে না। কেন্দ্রের সঙ্গে সহযোগিতা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন