Narendra Modi

মোদীকে অভ্যর্থনা জানানোর ভার পড়ল ফিরহাদ হাকিমের উপর

শুক্রবার এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ২০:২২
Share:

মোদীকে অভ্যর্থনা জানাবেন ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এবং জাতীয় জনসংখ্যা রেজিস্টার (এনপিআর)-সহ একাধিক ইস্যুতে রাজ্যে বিক্ষোভ-আন্দোলন চলছে। তার মধ্যেই শনিবার দু’দিনের সফরে বাংলায় পা রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলকাতা বিমানবন্দরে মোদীকে স্বাগত জানাবেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। শুক্রবার এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে।

Advertisement

শনিবার বিকালে ৫টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামার কথা নরেন্দ্র মোদীর। সেখানে তাঁকে অভ্যর্থনা জানাতে হাজির থাকবেন ফিরহাদ হাকিম। আগামীকাল বিকালে কলকাতা বিমানবন্দর থেকে বিবাদীবাগ যাবেন প্রধানমন্ত্রী। সেখানে কারেন্সি বিল্ডিংয়ে পুরাতত্ত্ব সর্বেক্ষণের একটি প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। মিলেনিয়াম পার্কে হাওড়া সেতুর ‘লাইট অ্যান্ড সাউন্ড’ সূচনা করবেন মোদী।

তবে সিএএ, এনআরসি এবং এনপিআর ঘিরে রাজ্যে উত্তেজনা তৈরি হয়েছে, তাতে সড়কপথে এলে প্রধানমন্ত্রীকে বিক্ষোভের মুখে পড়তে হতে পারে বলে আশঙ্কা গোয়েন্দাদের। তাই হেলিকপ্টারে চাপিয়ে বিমানবন্দর থেকে সরাসরি রেসকোর্সেও আনা হতে পারে তাঁকে। ওই অনুষ্ঠানের পর মোদী বেলুড় মঠে কী ভাবে যাবেন, তা নিয়েও বিশেষ পরিকল্পনা রয়েছে এসপিজি-র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন