Shyamaprasad Mukherjee

Shyamaprasad Mukhopadhyay: আচমকা বুকে ব্যথা, হাসপাতালে শ্যামাপ্রসাদ, মানসিক চাপেই অসুস্থ, বলছেন চিকিৎসকরা

বিষ্ণুপুর পুরসভার ৫৪টি সরকারি প্রকল্পে প্রায় ১০ কোটি টাকার আর্থিক বেনিয়মের অভিযোগে রবিবার শ্যামাপ্রসাদকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ১৪:১৪
Share:

বিষ্ণুপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। নিজস্ব চিত্র

গ্রেফতার হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। টাকা তছরুপ, প্রতারণা এবং জাল নথি বানানো-সহ একাধিক অভিযোগে রবিবার শ্যামাপ্রসাদকে গ্রেফতার করেছিল পুলিশ। সোমবার সকাল থেকেই বুকের বাঁ দিকে ব্যথা শুরু হয় তাঁর। অসুস্থ প্রাক্তন মন্ত্রীকে এরপর দ্রুত বিষ্ণুপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা করার পর অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে শ্যামাপ্রসাদকে।

বিষ্ণুপুর পুরসভায় ৫৪টি সরকারি প্রকল্পে প্রায় ১০ কোটি টাকার আর্থিক বেনিয়মের অভিযোগে রবিবার শ্যামাপ্রসাদকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করেছিল বিষ্ণুপুর থানার পুলিশ। একদা বিষ্ণুপুরের প্রাক্তন পুরপ্রধানকে এরপর আদালতে তোলা হলে তাঁকে চারদিন পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়। রবিবার রাতে প্রাক্তন মন্ত্রীর থানাগোড়ার বাড়ির কাছেই বিষ্ণুপুর থানার হাজতে ছিলেন শ্যামাপ্রসাদ। রাতে সেখানে ঘুম হয়নি তাঁর। সূত্রের খবর, রবিবার থানায় সে ভাবে খাবারও খাননি তিনি। এরপর
সোমবার সকালে বুকের বাঁ-দিকে হালকা ব্যথা অনুভব করেন তিনি।

Advertisement

বুকে ব্যথার সঙ্গে শরীরে অস্বস্তি হচ্ছে বলেও জানিয়েছিলেন শ্যামাপ্রসাদ। প্রাক্তন মন্ত্রীর শারীরিক অসুস্থতার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রথমে জরুরি বিভাগে নিয়ে গেলও পরে অবশ্য হাসপাতালের বহির্বিভাগেই দেখানো হয় শ্যামাপ্রসাদকে। সেখানেই চিকিৎসকদের পরামর্শে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় তাঁকে।

উচ্চ রক্তচাপ-সহ বেশ কিছু অসুখে দীর্ঘদিন ধরে ভুগছেন প্রাক্তন মন্ত্রী। অসুখের জন্য দিনের বিভিন্ন সময়ে তাঁকে বেশ কিছু ওষুধ খেতে হয়। চিকিৎসকের অনুমান, গ্রেফতারের পর মানসিক চাপেই প্রাক্তন মন্ত্রী অসুস্থ হয়ে পড়েন। এর আগে নিজের গ্রেফতারি প্রসঙ্গে শ্যামাপ্রসাদ বলেছিলেন, ‘‘পুরসভায় দুর্নীতি হয়নি। আমাকে কেন ধরা হল কিছুই জানি না।’’সোমবার হাসপাতালে তিনি কেমন আছেন জানতে চাওয়া হলে প্রাক্তন মন্ত্রী বলেন, ‘‘রাতে ঘুম হয়নি। বুকে ব্যথা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন