Calcutta High Court

WB Municipal Election: হাই কোর্টে স্বস্তিতে বিজেপি, মনোনয়নের ফের সুযোগ পাবেন চার প্রার্থী

খড়্গপুর পুরসভার ৭ ও ১২ নম্বর এবং মেদিনীপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর মনোনয়ন বাতিল করে দেয় রাজ্য নির্বাচন কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৮
Share:

কলকাতা হাই কোর্টে স্বস্তিতে বিজেপি। নিজস্ব চিত্র।

আসন্ন পুরভোটে মনোনয়ন নিয়ে কলকাতা হাই কোর্টে স্বস্তিতে বিজেপি। চার বিজেপি প্রার্থীকে ফের মনোনয়নের সুযোগ করে দিল আদালত। ফলে পুরভোটে লড়তে পারবেন পশ্চিম মেদিনীপুর জেলার তিন এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার এক বিজেপি প্রার্থী।

Advertisement

পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর পুরসভার ৭ ও ১২ নম্বর এবং মেদিনীপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর মনোনয়ন বাতিল করে দেয় রাজ্য নির্বাচন কমিশন। কমিশনের যুক্তি, ওই প্রার্থীরা গত পুরভোটেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কিন্তু নিয়ম মেনে তাঁরা আয়-ব্যয়ের হিসাব পেশ করেননি। ফলাফলের ৩০ দিনের মধ্যে যা জমা দিতে হয়। ওই একই যুক্তিতে দক্ষিণ ২৪ পরগনার রাজপুর-সোনারপুর পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীরও মনোনয়ন বাতিল করা হয়।

কমিশনের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বরস্থ হন তাঁরা। তাঁদের আবেন ছিল, কমিশন যে সব যুক্তি দিচ্ছে তা সঠিক নয়। ওই সিদ্ধান্তের পুনর্বিবেচনা করা হোক। মঙ্গলবার মামলাকারীদের এই আবেদন খতিয়ে দেখে বিচারপতি শম্পা সরকারের একক বেঞ্চ নির্দেশ দেয়, মামলাকারীদের দাবি খতিয়ে দেখুক কমিশন। এবং মনোনয়ন বাতিলের সিদ্ধান্তও পুনর্বিবেচনা করুক। এর পরই কমিশনের তরফে বলা হয়, ওই সব প্রার্থীদের ফের নতুন করে মনোনয়নের সুযোগ দেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন