Biman Bose

Biman Bose: সাত বছরের পুরনো মামলায় জামিন নিলেন বিমান-সূর্যেরা! অভিযোগ ছিল আইন অমান্যের

বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন চার বাম নেতা। আইন অমান্য করার অপরাধের মামলা দায়ের হয়। মঙ্গলবার জামিন নেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ২১:০৯
Share:

সাত বছরের পুরানো মামলায় জামিন নিতে কোর্টে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। নিজস্ব চিত্র।

সাত বছরের পুরনো মামলায় জামিন পেলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র-সহ চার বাম নেতা। মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে তাঁরা জামিনের আবেদন করেন। তাঁদের আর্জি মেনে অন্তর্বর্তী জামিন দেয় আদালত। আগামী ৪ নভেম্বর মামলাটির ফের শুনানি রয়েছে।

Advertisement

২০১৫ সালের সেপ্টেম্বরে বিদ্যুতের দাম বৃদ্ধি-সহ একাধিক বিষয়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দেয় কলকাতা জেলা বামফ্রন্ট। ভিক্টোরিয়া হাউসের সামনে হয় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি। পুলিশের দাবি, আইন অমান্য করে সেখানে জমায়েত করা হয়েছিল। জনজীবন ব্যাহত-সহ একাধিক অভিযোগ ওঠে বিমান, সূর্যকান্ত ছাড়া নিরঞ্জন চট্টোপাধ্যায় এবং মঞ্জুকুমার মজুমদারের নামে। ওই ঘটনায় পুলিশ তাঁদের নামে এফআইআর রুজু করে।

জানা গিয়েছে, সম্প্রতি ওই ঘটনায় চার্জশিট জমা দিয়েছে পুলিশ। তার পর নোটিস পাঠানো হয় চার বাম নেতাকে। মঙ্গলবার সেই মামলাতেই আদালতে জামিনের আবেদন করেন বিমানরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন