Manik Bhattacharya

মানিকের জায়গায় গৌতম, প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির নাম ঘোষণা রাজ্যের

শিক্ষা দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানাল, পর্ষদের নতুন সভাপতি হচ্ছেন গৌতম পাল। এত দিন অন্তবর্তী সভাপতি হিসাবে কাজ চালিয়েছেন রত্না বাগচী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৮:৫২
Share:

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য এবং নতুন সভাপতি গৌতম পাল। —নিজস্ব চিত্র।

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির নাম ঘোষণা করল রাজ্য। গত সোমবার রাজ্য শিক্ষা দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, এক বছরের জন্য পর্ষদের নতুন সভাপতি হলেন গৌতম পাল। তিনি এখন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য পদে কর্মরত। এ ছাড়া সোমবার ১১ সদস্যের একটি কমিটিও গঠন করে শিক্ষা দফতর।

Advertisement

১১ সদস্যের অ্যাড হক কমিটি রাখা হয়েছে লেখক নৃসিংহপ্রসাদ ভাদুরি, ভাষাশিক্ষিকা স্বাতী গুহ, উচ্চ শিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান কৌশিকি দাশগুপ্ত, সিলেবাস কমিটির চেয়ারম্যান অভীক মজুমদার এবং অধ্যাপক রঞ্জন চক্রবর্তীর মতো বিশিষ্ট জনেদের।

এর আগে পর্ষদের সভাপতি ছিলেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। টানা প্রায় ১১ বছর ওই পদে ছিলেন তিনি। গত ২০ জুন মাসে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁকে ওই পদ থেকে বরখাস্ত করেন। আদালতের নির্দেশে অন্তর্বর্তী সভাপতি হিসাবে দায়িত্ব নেন রত্না চক্রবর্তী বাগচী। যদিও মানিক এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। মামলাটি সেখানে এখনও বিচারাধীন রয়েছে। তারই মধ্যে পর্ষদের নতুন সভাপতি নিয়োগ করল রাজ্য। ফলে সভাপতি পদ থেকে মানিকের বিদায় নিশ্চিত হল।

Advertisement

(এই খবরটি প্রথম প্রকাশের সময়ে গৌতম পালকে প্রাথমিক শিক্ষা পর্ষদের বদলে মধ্য শিক্ষা পর্ষদের নতুন সভাপতি হিসাবে লেখা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন