ফলেই প্রমাণ ভুল বলিনি, ভোট শেষেও মোদীকে নিয়ে গর্বিত সেই রিনা

যেখানে তিনি বলেন, ‘‘হাম কাস্তে-হাতুড়ি-তারা হ্যায়। কিন্তু মোদী সরকার মে সাপোর্ট করতা হয়।’’ রবিবার আমদাবাদে সেই ভিডিয়োটির প্রসঙ্গ তোলেন খোদ নরেন্দ্র মোদী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ২৭ মে ২০১৯ ০২:৪৮
Share:

রিনা সাহা। —নিজস্ব চিত্র।

তিনি ছোটবেলা থেকেই সিপিএমের সমর্থক। অন্য কাউকে ভোট দেওয়ার কথা ভাবতেই পারেন না। কিন্তু গুজরাতের উন্নয়ন দেখে বন্ধু ও পরিচিতদের বিজেপিকে ভোট দিতে বলেছেন। নির্বাচন চলাকালীন রায়গঞ্জের দেবীনগর শ্যামপুর মোড় এলাকার রিনা সাহার এই ভিডিয়োটি ভাইরাল হয়। যেখানে তিনি বলেন, ‘‘হাম কাস্তে-হাতুড়ি-তারা হ্যায়। কিন্তু মোদী সরকার মে সাপোর্ট করতা হয়।’’ রবিবার আমদাবাদে সেই ভিডিয়োটির প্রসঙ্গ তোলেন খোদ নরেন্দ্র মোদী।

Advertisement

এ দিন রিনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘ভুল কিছু বলিনি। দেশ জুড়ে নির্বাচনে বিজেপির সাফল্য আমার বক্তব্যকে প্রতিষ্ঠিত করেছে। মোদী কী বলেছেন, জানি না। তবে উনি আমার এই ভিডিয়ো দেখে থাকলে আমি গর্বিত। এখনও বলছি, গুজরাতের মতো এ রাজ্যে উন্নয়ন হতে আরও ১০০ বছর লাগবে।’’

ভাইরাল ভিডিয়োটিতে ভাঙা হিন্দিতে রিনা জানান, গুজরাতে গিয়ে স্বচক্ষে দেখে এসেছেন উন্নয়ন। কাকে ভোট দিলেন? রিনা বলেছিলেন, তিনি বৈষ্ণব। কাস্তে হাতুড়ি তাঁর গোবিন্দ। তাই নিজে ভোট দিতে পারেননি। কিন্তু পরিচিতদের বলেছেন মোদীকে ভোট দিতে। রিনার পরিবার বরাবরই সিপিএম সমর্থক। তাঁর স্বামী বিশ্বেশ্বর অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক। বড় ছেলে দেবাশিস সাহা কালিয়াগঞ্জের কুনোর হাইস্কুল শিক্ষক। ছোট ছেলে পিয়াল রায়গঞ্জ জেলা আদালতের আইনজীবী। পিয়ালের দাবি, ‘‘১৮ এপ্রিল রায়গঞ্জে ভোট শেষ হয়ে যাওয়ার পরে মা সংবাদমাধ্যমে ওই বক্তব্য দেন। আমাদের পরিবারের সকলে বামপন্থী। কিন্তু বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এ রাজ্যে উন্নয়ন ও সুশাসনের স্বার্থে মা ঠিকই বলেছেন। এত দিন আমরা প্রকাশ্যে কিছু বলিনি। কিন্তু ভোটের রায় বিচার করে বলতে আর সমস্যা নেই।’’

Advertisement

আরও পড়ুন: নিজের রাজ্যে বক্তৃতাতেও মোদীর মুখে বাংলা, শোনালেন রিনা সাহার কথা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন