Sujan Chakraborty

বাজারদরে নজর দিন, মুখ্যমন্ত্রীকে চিঠি বামেদের

মূল্যবৃদ্ধির পরিস্থিতি মোকাবিলায় সংশ্লিষ্ট সকলকে ডেকে মত ও পরামর্শ নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ০৩:২৫
Share:

বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

সিএএ, এনআরসি এবং এনপিআর নিয়ে প্রতিবাদের ধাক্কায় ঢাকা পড়ে যাচ্ছে অন্য সব সমস্যা। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের জীবনের নিত্যদিনের সমস্যার দিকে নজর ফেরাতে সক্রিয় হল সিপিএম। দ্রব্যমূল্যের হাল জানিয়ে প্রয়োজনে সর্বদল বৈঠকের কথা বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

Advertisement

কর্মসংস্থানের হাল, দ্রব্যমূল্য, কেন্দ্রীয় সরকারের বঞ্চনা, এলআইসি-সহ নানা রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণ— এ রকম এক গুচ্ছ বিষয়কে চিহ্নিত করে সক্রিয় হতে চাইছে বামেরা। সেই অনুযায়ীই মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে সুজনবাবু লিখেছেন, ‘মূল্যবৃদ্ধি রোধে সরকারি ও প্রশাসনিক ব্যর্থতাই প্রকট হচ্ছে। প্রশাসনের ঔদাসীন্যতায় মজুতদার, অসাধু ব্যবসায়ী, ফড়েদের রাজত্ব চলছে। টাস্ক ফোর্স গঠন করে কলকাতা এবং কয়েকটি জেলা শহরের দু-একটি বাজারে সংবাদমাধ্যমকে সঙ্গে নিয়ে মাঝেমধ্যে অভিযান হয়েছে বটে কিন্তু ফল কি হয়েছে?’ কেন্দ্রীয় সরকারের ভুল আর্থিক নীতির বিরুদ্ধেও অভিযোগও করেছেন বাম পরিষদীয় নেতা। মূল্যবৃদ্ধির পরিস্থিতি মোকাবিলায় সংশ্লিষ্ট সকলকে ডেকে মত ও পরামর্শ নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন তিনি। কলকাতায় রিজার্ভ ব্যাঙ্কের আঞ্চলিক দফতরের গুরুত্ব কমিয়ে দেওয়া এবং কর্মী নিয়োগ হ্রাসের সিদ্ধান্তের বিরুদ্ধে কর্মচারী সংগঠনের প্রতিবাদেও শামিল হচ্ছে বামেরা। মুখ্যমন্ত্রী যাতে বিষয়টি নিয়ে সরব হন, সেই দাবিও তুলছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন