হর্ন বাজিয়ে ছাগল চুরি

ছাগল-কণ্ঠী হর্নের আড়ালে এ যে জ্যান্ত ছাগলছানার চিৎকার! এই অভিনব কায়দায় ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় দুই যুবক এ দিন ধরা পড়ল পুলিশের হাতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শামুকতলা শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৮ ০৪:০৭
Share:

প্রতীকী ছবি

আচমকা কানের কাছে ছাগলের চিৎকার! চমক ভাঙতেই বোঝা গেল, ছাগলের চেঁচানি নয়, এ তো বাইকের হর্ন! দেখেশুনে পথচলতি লোকজন হেসেই কুটোপাটি হচ্ছিলেন কয়েকদিন ধরে। কিন্তু ভুল ভাঙল শনিবার সকালে। ছাগল-কণ্ঠী হর্নের আড়ালে এ যে জ্যান্ত ছাগলছানার চিৎকার! এই অভিনব কায়দায় ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় দুই যুবক এ দিন ধরা পড়ল পুলিশের হাতে।

Advertisement

আলিপুরদুয়ারের শামুকতলা থানার উত্তর পানিয়ালগুড়ির ঘটনা। উদ্ধার হয়েছে মোটরবাইকটি। পুলিশ সুত্রে জানা গিয়েছে, ছাগল চুরি করে পালানোর সুবিধার জন্য ছাগল-ডাকের হুবহু মোটরবাইকের হর্নও তৈরি করেছিল দুই যুবক। বাইকের পেছনে যে বসত সে রাস্তা থেকে ছাগলছানা তুলে নিয়ে পরনের ঢিলেঢালা টি শার্টের ভিতর ঢুকিয়ে নিত। ছাগলছানাটি চিৎকার করলে সঙ্গে ঘনঘন বাইকের হর্নও বাজানো হত। ফলে পথচলতি লোকজন চট করে বুঝতে পারতেন না। মাসখানেক ধরে এই কারবার চালাচ্ছিল তারা। এ দিন দুপুরে উত্তর পানিয়ালগুড়ির রাস্তায় দুই বাইক আরোহীকে দেখে স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হয়। তাঁরা বাইকটি দাঁড় করান। তার পরেই ফাঁস হয় হর্ন রহস্য। দুই যুবকের কাছ থেকে একটি ছাগলছানা উদ্ধার হয়। তারপর পুলিশের হাতে তুলে দেওয়া তাদের।

স্থানীয় বাসিন্দারা জানান, গত এক মাসে ৫০টির বেশি ছাগল চুরি হয়েছে। শামুকতলা থানার ওসি এল পি ভুটিয়া বলেন, “দুই চোরকে গ্রেফতার করা হয়েছে। দু’জনেই আলিপুরদুয়ারের শহরের বাসিন্দা। একটি ছাগল এবং একটি মোটরবাইক উদ্ধার হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন