CPM

CPM: জেলার নেতৃত্ব থেকেও সরলেন গৌতম-নেপাল

সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি নির্বাচন নিয়ে এ বার সম্মেলনে বিস্তর জটিলতা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ০৬:২৫
Share:

ফাইল চিত্র।

জেলা কমিটিতে তাঁদের রাখা হয়েছিল। কিন্তু জেলা নেতৃত্ব থেকে এ বার সরে দাঁড়ালেন সিপিএমের দুই পরিচিত মুখ গৌতম দেব ও নেপালদেব ভট্টাচার্য। দলের উত্তর ২৪ পরগনা জেলার নতুন সম্পাদকমণ্ডলী গঠন করা হল গৌতম-নেপালকে বাদ দিয়েই। রাজ্য সম্মেলনে তাঁরা সিপিএমের রাজ্য কমিটি থেকে সরে গিয়েছিলেন। তবে গৌতমবাবুর অভিজ্ঞতা ও তীক্ষ্ণ রাজনৈতিক মনের কথা মাথায় রেখে তাঁকে জেলা সম্পাদকমণ্ডলীতে দেখতে চেয়ে সওয়াল করেছেন জেলা কমিটির একাধিক নেতা।

Advertisement

সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি নির্বাচন নিয়ে এ বার সম্মেলনে বিস্তর জটিলতা হয়েছিল। লম্বা ভোটাভুটি গড়িয়েছিল অনেক দূর। বারাসতে শনিবার জেলা সম্পাদকমণ্ডলী গঠনের কাজ তুলনায় মসৃণ ভাবেই মিটে গিয়েছে। তবে জেলা কমিটি নিয়ে অসন্তোষ ও ক্ষোভের কথা কেউ কেউ বৈঠকে তুলেছেন বলে সূত্রের খবর। দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর তরফে সুজন চক্রবর্তী ও শ্রীদীপ ভট্টাচার্য এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন। মোট ১৭ জনের জেলা সম্পাদকমণ্ডলী এ দিন গড়া হয়েছে। তার মধ্যে দু’টি জায়গা এখন খালি রাখা হয়েছে। ওই ১৭ জনের মধ্যে আমন্ত্রিত সদস্য দু’জন। দলীয় সূত্রের খবর, উত্তর ২৪ পরগনার ‘গুরুত্ব ও বিশেষ পরিস্থিতি’র কথা বিবেচনা করে জেলা সম্পাদকমণ্ডলীতে আরও দু’জনকে অন্তর্ভুক্তির অনুমোদন চেয়ে রাজ্য নেতৃত্বকে জেলা সিপিএমের তরফে চিঠি পাঠানো হবে। অনুমোদন পেলে তখন আবার আর এক প্রস্ত চেষ্টা হবে গৌতমবাবুকে জেলা সম্পাদকমণ্ডলীতে থাকতে রাজি করানোর।

জেলা সম্পাদকমণ্ডলীতে এ বার নতুন এসেছেন ডিওয়াইএফআইয়ের প্রাক্তন রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র, প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার, আত্রেয়ী গুহ, দেবশঙ্কর রায়চৌধুরী ও রাজীব বিশ্বাস। আমন্ত্রিত সদস্যদের মধ্যে নতুন মুখ রাজু আহমেদ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন