Jagdeep Dhankar

Jagdeep Dhankar: স্বামীজির জন্মজয়ন্তী উপলক্ষে রাজ্যকে পরামর্শ দিয়ে টুইট রাজ্যপাল ধনখড়ের

রাজ্যের সঙ্গে রাজ্যপালের ‘সঙ্ঘাত’ লেগেই থাকে। তা সে নির্বাচন সংক্রান্ত বিষয় হোক বা রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০১:১১
Share:

জগদীপ ধনখড়। —ফাইল চিত্র।

স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী উপলক্ষে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ১২ জানুয়ারি জাতীয় যুব দিবস হিসেবে পালন করা হয়। এই দিনটিকে স্মরণ করে তিনি যুব সম্প্রদায়ের প্রতিভাকে কাজে লাগানোর পরামর্শও দিয়েছেন রাজ্য সরকারকে।

Advertisement

ধনখড় টুইট করেন, ‘স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী এবং জাতীয় যুব দিবস। আশা করব রাজ্য সরকার যুব প্রতিভাকে তুলে ধরার এবং কাজে লাগানোর চেষ্টা করবে।’

এর পরেই তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার একটি পঙ্‌ক্তিও উল্লেখ করেছেন, ‘চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির।’ এই পঙ্‌ক্তির মধ্য দিয়েই তিনি রাজ্যে একটা ভয়মুক্ত পরিবেশ গড়ে তোলার ইঙ্গিতও দিয়েছেন।

Advertisement

রাজ্যের সঙ্গে রাজ্যপালের ‘সঙ্ঘাত’ লেগেই থাকে। তা সে নির্বাচন সংক্রান্ত বিষয় হোক বা রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি। কখনও কখনও সেই ‘সঙ্ঘাত’ চরমে পৌঁছতেও দেখা গিয়েছে। নানা বিষয়ে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে একাধিক বার সরব হতেও দেখা গিয়েছে রাজ্যপালকে। তবে এ বার স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী উপলক্ষে রাজ্যকে পরামর্শ দেওয়ার পথেই হাঁটলেন তিনি। রাজ্যের যুব সম্প্রদায়ের প্রতিভাকে নিংড়ে নিয়ে তা কাজে লাগানোর কথাও বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন