Mamata Banerjee

মমতার চিঠির প্রাপ্তিস্বীকার করে পাল্টা জবাব রাজ্যপালের

টুইটে তিনি লেখেন, মুখ্যমন্ত্রীর কাছ থেকে একটি চিঠি পেয়েছি যা তথ্যগত ভাবে সাঙ্ঘাতিক ভুল এবং সাংবিধানিক ভাবে খুবই দুর্বল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২০ ১৯:৫৯
Share:

জগদীপ ধনখড়

রাজ্য সরকারের নানাবিধ সমালোচনা করছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। করোনা পরিস্থিতিতে জাতীয় বিপর্যয়ের সময়ে রাজ্যপালের এই ভূমিকা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অভিযোগ জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু রাজ্যপালের মনোভাবের বিশেষ পরিবর্তন হয়নি তার পরেও। সে রকম একটা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার কড়া ভাষায় পাঁচ পাতার একটি চিঠি পাঠিয়েছেন রাজ্যপালকে।

Advertisement

ওই চিঠিতে মুখ্যমন্ত্রী মনে করিয়ে দিয়েছেন, সংবিধানের ধর্ম মানছেন না ধনখড়। এমনকি, দু’জন সাংবিধানিক পদাধিকারীর মধ্যে আদানপ্রদানে যে শিষ্টতা থাকা দরকার, তার সীমাও রাজ্যপাল লঙ্ঘন করছেন।

মুখ্যমন্ত্রীর তরফে রাজ্যপালকে এমন কড়া প্রতিবাদ-পত্র সাম্প্রতিক অতীতে বেনজির। চিঠি পাওয়ার পরেও রাজভবনের তরফে অবশ্য মনোভাব বদলের ইঙ্গিত নেই। মুখ্যমন্ত্রীর চিঠির প্রাপ্তিস্বীকার করে রাজ্যপাল ধনখড় এ দিন সন্ধ্যায় টুইটে মন্তব্য করেছেন, ‘‘মুখ্যমন্ত্রীর কাছ থেকে একটি চিঠি পেয়েছি যা তথ্যগত ভাবে সাঙ্ঘাতিক ভুল এবং সাংবিধানিক ভাবে খুবই দুর্বল। আমি আরও কিছু কথা বলব। রাজ্যের মানুষের জানা দরকার বাস্তব ছবিটা ঠিক কী।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন