Hailstorm

শিলাবৃষ্টি রাজ্যে, দহনজ্বালায় প্রলেপ দিয়ে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি পাঁচ জেলায়

বৃহস্পতিবার বেলার দিকে ঘন কালো মেঘে ঢেকে যায় বীরভূমের আকাশ। তার কিছু পরেই বোলপুর, সিউড়ি-সহ একাধিক জায়গায় শিলাবৃষ্টি শুরু হয়। বইতে থাকে ঝোড়ো হাওয়াও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৭:৩৪
Share:

বিক্ষিপ্ত ভাবে শিলাবৃষ্টি হল দক্ষিণবঙ্গে। নিজস্ব চিত্র।

রাজ্যের কয়েকটি জায়গায় ঝড়বৃষ্টির পাশাপাশি বিক্ষিপ্ত ভাবে শিলাবৃষ্টিও হয়েছে দক্ষিণবঙ্গের কয়েকটি জায়গায়। তীব্র দহনের জ্বালায় রাশ টেনে বৃহস্পতিবার বেলার দিকে ব্যাপক ঝড়বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি হল বীরভূম ও উত্তর ২৪ পরগনার কয়েকটি জায়গায়।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মেনে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হয় বৃহস্পতিবার। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয় কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের কিছু কিছু এলাকায়। কলকাতায় বিকেল ৫টা নাগাদ আকাশ কালো বৃষ্টি নামে। বজ্রবিদ্যুৎ-সহ স্বস্তির বৃষ্টির দেখা মেলে হাওড়াতেও। বৃহস্পতিবার বেলার দিকে ঘন কালো মেঘে ঢেকে যায় বীরভূমের আকাশ। তার কিছু পরেই বোলপুর, সিউড়ি-সহ একাধিক জায়গায় শিলাবৃষ্টি শুরু হয়। বইতে থাকে ঝোড়ো হাওয়াও। বোলপুরের বাসিন্দা সঞ্জীব মণ্ডল বলেন, ‘‘বহু দিন পর এ রকম শিলাবৃষ্টি দেখলাম।’’ উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লকে বৃহস্পতিবার শিলাবৃষ্টি হয়েছে। মুষলধারে বৃষ্টি হয় বনগাঁ মহকুমাতেও।

বজ্রপাত নিয়ে বাড়তি সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বজ্রপাতের সময় সাধারণ মানুষকে সতর্ক থাকতে বলা হয়েছে। নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছেন আবহবিদেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন