Summer

ভোটের দিনও পুড়বে দক্ষিণবঙ্গ, সোমবারের পর বৃষ্টির সম্ভাবনা

রবিবার ভোটের দিন রাঢ়বঙ্গের জেলাগুলিও জ্বালাপোড়া গরম থেকে রেহাই পাচ্ছে না। ইতিমধ্যেই বাঁকুড়ায় তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪২.৮ ডিগ্রি সেলসিয়াসে।পুরুলিয়া ৪২.৩,  মেদিনীপুর ৪০.৩ এবংপানাগড়ের তাপমাত্রা ৪২.১ ডিগ্রি সেলসিয়াস

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০১৯ ১৭:২২
Share:

তীব্র দহনে নাজেহাল সাধারণ মানুষ। —ফাইল চিত্র।

ভোট উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বৈশাখের গরমও। তীব্র দহনে নাজেহাল দক্ষিণবঙ্গের বাসিন্দারা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবারও দাবদাহ চলবে। তবে কিছুটা আশা জাগিয়ে স্বস্তির খবরও দিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা। তাঁদের কথায়, সোমবার থেকে বুধবারের মধ্যে বৃষ্টি হতে পারে। তার ফলে সাময়িকভাবে গরম কমবে।

Advertisement

রবিবার ভোটের দিন রাঢ়বঙ্গের জেলাগুলিও জ্বালাপোড়া গরম থেকে রেহাই পাচ্ছে না। ইতিমধ্যেই বাঁকুড়ায় তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪২.৮ ডিগ্রি সেলসিয়াসে।পুরুলিয়া ৪২.৩, মেদিনীপুর ৪০.৩ এবংপানাগড়ের তাপমাত্রা ৪২.১ ডিগ্রি সেলসিয়াস। হলদিয়া, দিঘাতে তাপমাত্রা ৩৫ থেকে ৩৭ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করলেও, বাতাসে আদ্রতাজনিত অস্বস্তি রয়েছে। আগামী ৪৮ ঘণ্টা এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

যদিও কলকাতায় কিছুটা পারদ নেমেছে। এ দিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৭ ডিগ্রি। তবে কলকাতার পাশেই দমদমে ৪০ ডিগ্রি ছুঁইছুঁই তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পর্যন্ত পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, মালদহে তাপপ্রবাহ চলবে। তার সঙ্গেই পাল্লা দিয়ে তীব্র দহন থাকবে কলকাতা-সহ দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদিয়াতে।

Advertisement

আরও পড়ুন : ঝরছে আগুন, আপাতত আশা নেই ঝড়বৃষ্টির

আরও পড়ুন : জ্বলছে দক্ষিণ, রুদ্ররোষ উত্তরেও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন