ঘূর্ণাবর্ত আর সক্রিয় অক্ষরেখা, বৃষ্টি আরও দু’দিন

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গেও চলবে বৃষ্টি। কলকাতা দুই ২৪ পরগনা দুই মেদিনীপুর-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৮ ১৯:৫৪
Share:

বৃষ্টিতে ভাসছে কলকাতা। —নিজস্ব চিত্র।

জোড়া ঘূর্ণাবর্ত এবং রাজ্যের উপর সক্রিয় মৌসুমি অক্ষরেখার প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় রাজ্য জুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গেও চলবে বৃষ্টি। কলকাতা দুই ২৪ পরগনা দুই মেদিনীপুর-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। রবি এবং সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর লাগোয়া ওড়িশার কাছে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। অন্যদিকে উত্তরপ্রদেশের উপরেও রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত।ওই ঘূর্ণাবর্ত উত্তরবঙ্গের উপর দিয়ে চলে গিয়েছে অসম। অন্য মৌসুমি অক্ষরেখাটি ধানবাদ বর্ধমান হয়ে চলে গিয়েছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের দিকে। এই দুই অক্ষরেখার প্রভাব থেকে এখনই মুক্তি মিলছে না রাজ্যের।

Advertisement

আরও পড়ুন
মাঠে জল, পরিত্যক্ত কলকাতা লিগের উদ্বোধনী ম্যাচ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন