Cyclone Jawad

Cyclone Jawad: আরও শক্তি হারিয়ে ‘জওয়াদ’ এগোচ্ছে গভীর নিম্নচাপ হয়ে, সোমেও বঙ্গে বৃষ্টির পূর্বাভাস

গভীর নিম্নচাপটি রবিবার মধ্যরাতের মধ্যে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১৭:১৩
Share:

উপগ্রহ চিত্রে ধরা ‘জওয়াদ’-এর গতিপথ। ছবি— উইন্ডি।

ঘূর্ণিঝড় ‘জওয়াদ’ এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তার অবস্থান, পুরী থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে। গোপালপুর থেকে ১৩০ কিলোমিটার পূর্ব-দক্ষিণপূর্ব এবং পারাদ্বীপ থেকে ১০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিম দিকে অবস্থান করছে গভীর নিম্নচাপটি। তা এগোচ্ছে উত্তর-উত্তরপূর্ব অভিমুখে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৩ ঘণ্টায় গভীর নিম্নচাপ আরও দুর্বল হবে। রবিবার গভীর রাতে নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে এবং ওড়িশা উপকূল হয়ে এগোতে থাকবে পশ্চিমবঙ্গের দিকে। এই মুহূর্তে গভীর নিম্নচাপটি সমুদ্রের উপর দিয়ে ১৮ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে এগোচ্ছে।

হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত চলবে। হাওড়া, কলকাতা, হুগলি, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টিপাত হতে পারে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে অতিভারী বৃষ্টি হতে পারে। সোমবার, বাংলাদেশ লাগোয়া উত্তর ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন