Raining

Rain Forecast: নিম্নচাপের জেরে সোম থেকেই বাড়বে বৃষ্টি, হতে পারে অতি ভারী বর্ষণ, বইবে দমকা হাওয়া

রবিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী জেলাগুলিতে সোমবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ০৯:৩৬
Share:

ফাইল চিত্র।

কখনও রোদ, আবার কখনও মেঘলা আকাশ। রবিবার সকাল থেকে কলকাতার আকাশের ছবিটা খানিকটা এ রকমই। হাওয়া অফিস জানাচ্ছে, বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হয়েছে। যার জেরে আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। ভারী বৃষ্টিরও সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন ওড়িশা-বাংলা উপকূলের কাছে অবস্থান করছে নিম্নচাপ। আগামী ২৪ ঘণ্টায় এটি আরও শক্তি বৃদ্ধি করতে পারে। রবিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী জেলাগুলিতে সোমবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, ৮ অগস্ট অর্থাৎ সোমবার দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। সোম ও মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ১০ অগস্ট, বুধবার ও বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বুধ ও বৃহস্পতিবার কালিম্পং, আলিপুরদুয়ারেও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন