KMC

পুর-স্বাস্থ্যকর্মীদের ভাতা বৃদ্ধির ঘোষণা

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বুধবার টুইট-বার্তায় জানিয়েছেন, সাম্মানিক স্বাস্থ্যকর্মীদের (এইচএইচডব্লিউ) ক্ষেত্রে ভাতা ৩১২৫ টাকা থেকে বেড়ে ৪৫০০ টাকা করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ০৪:৩৪
Share:

রাসবিহারী মোড়ে সাম্প্রতিক অবরোধের দিন পুর-স্বাস্থ্যকর্মীরা। ফাইল চিত্র।

লাগাতার দাবি ও আন্দোলনের পরে সাম্মানিক ভাতা বৃদ্ধি হচ্ছে পুর-স্বাস্থ্যকর্মীদের। পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বুধবার টুইট-বার্তায় জানিয়েছেন, সাম্মানিক স্বাস্থ্যকর্মীদের (এইচএইচডব্লিউ) ক্ষেত্রে ভাতা ৩১২৫ টাকা থেকে বেড়ে ৪৫০০ টাকা করা হচ্ছে। ‘ফার্স্ট টিয়ার সুপারভাইজ়র’দের (এফটিএস) ভাতা ৩৩৩৮ টাকা থেকে বেড়ে ৬৫০০ টাকা হচ্ছে। চাকরি শেষের পাওনা হবে তিন লক্ষ টাকা। ফিরহাদের বক্তব্য, ‘‘করোনার সময়ে স্বাস্থ্যকর্মীদের অপরিসীম গুরুত্ব গোটা পৃথিবী বুঝতে পেরেছে। প্রতিদিনই তাঁরা লড়াই চালাচ্ছেন। আনন্দের সঙ্গে জানাচ্ছি, স্বাস্থ্যকর্মীদের কিছু সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য অর্থ দফতর সম্মতি দিয়েছে।’’ আন্দোলনরত ‘পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী ইউনিয়ন’-এর রাজ্য সভানেত্রী সুচেতা কুণ্ডু বলেন, ‘‘আন্দোলনের চাপে পুরমন্ত্রী স্বাস্থ্যকর্মীদের বেতন বৃদ্ধির কথা বলেছেন কিন্তু অবসরের বয়সসীমা বাড়ানোর দাবি মানেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন