State News

মঞ্চে রবীন্দ্রনাথ! মাইকে ‘ম্যায় নাচু তু নাচা’, উদ্দাম নৃত্য হাওড়ার তৃণমূল নেত্রীর

ঘটনার সূত্রপাত গত রবিবার। ওই দিন যুব তৃণমূলের ঘোষিত কর্মসূচি অনুযায়ী হাওড়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের চ্যাটার্জীপাড়ায় ভারতমাতা ক্লাবের সামনে রাখি বন্ধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৮ ১৪:২৩
Share:

মঞ্চে রবীন্দ্রনাথের ফোটোর সামনে নাচছেন হাওড়ার তৃণমূল নেত্রী করবী ঘোষ। রবিবার, চ্যাটার্জিপাড়ায়।- নিজস্ব চিত্র।

রাখি বন্ধনের অনুষ্ঠানে হিন্দি গানের সঙ্গে নেচেছিলেন তৃণমূলের এক নেত্রী। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতে দলের অন্দরেই প্রবল বিতর্ক শুরু হয়েছে। দলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এমন ঘটনা বরদাস্ত করা হবে না।

Advertisement

ঘটনার সূত্রপাত গত রবিবার। ওই দিন যুব তৃণমূলের ঘোষিত কর্মসূচি অনুযায়ী হাওড়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের চ্যাটার্জীপাড়ায় ভারতমাতা ক্লাবের সামনে রাখি বন্ধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, অনুষ্ঠান মঞ্চে ওই ওয়ার্ডের প্রেসিডেন্ট করবী ঘোষকে রবীন্দ্রনাথের ছবির সামনে হিন্দি গানের সঙ্গে তাল মিলিয়ে নাচতে দেখা যায়। মঞ্চ থেকে নেমে রাস্তায় নেমেও উদ্দাম নাচানাচি করেন করবী। প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ ঘটনার ভিডিয়ো তোলেন। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তৃণমূল নেতারা চূড়ান্ত অস্বস্তিতে পড়েন। দলের জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী অরূপ রায় মন্তব্য করেন, ‘‘আমরা এই সব বরদাস্ত করব না।’’

ওই অনুষ্ঠানে হাজির ছিলেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, স্থানীয় তৃণমূল বিধায়ক জটু লাহিড়ি-সহ অনেকেই। প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রসূন ও জটু মঞ্চ ছেড়ে যাওয়ার পরেই মাইকে শুরু হয় হিন্দি গান। সঙ্গে উদ্দাম নাচ। ‘সরগম’ সিনেমার একটি গানের সঙ্গে করবী ঘোষও মঞ্চ থেকে রাস্তায় নেমে উদ্দাম নাচছিলেন বলে দাবি। রাস্তায় দাঁড়িয়ে সেই দৃশ্য অনেকেই দেখছিলেন। তাঁদেরই কেউ কেউ ভিডিয়ো করেছিলেন।

Advertisement

দেখুন সেই উদ্দাম নাচের ভিডিয়ো

আরও পড়ুন- বিজেপি-সিপিএমের দিকেই তির মমতার​

আরও পড়ুন- জয়ী ‘নির্দল’, যুব-দখলে ৫ পঞ্চায়েত​

কিন্তু, বিষয়টিকে মোটেও ভাল চোখে দেখেনি কবরী দেবীর দল। যদিও বুধবার সকালে ওই নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ওই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

(এই খবর প্রথম প্রকাশের সময় ‘ম্যায় নাচুঙ্গি’ গানটির উল্লেখ করা হয়েছিল। পাশাপাশি ‘শোলে’ সিনেমার কথাও লেখা হয়। আসলে গানটি ‘ডাফলিওয়ালে’। ছবির নাম ‘সরগম’। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা দুঃখিত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন