Arms

মুর্শিদাবাদগামী বাসে অস্ত্র উদ্ধার, ডানকুনিতে এসটিএফের অভিযানে অস্ত্র-সহ গ্রেফতার দুই

ধৃতদের বিরুদ্ধে বেআইনি অস্ত্র কেনাবেচার নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। কার কাছে অস্ত্র বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৫:১০
Share:

মুর্শিদাবাদগামী বাস থেকে উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র। — নিজস্ব ছবি।

শনিবার রাতে মুর্শিদাবাদগামী বাস থেকে আগ্নেয়াস্ত্র-সহ দু’জনকে গ্রেফতার করল এসটিএফ। ডানকুনি হাউজিং মোড় থেকে তাঁদের গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে ইম্প্রোভাইজড অস্ত্র-সহ ছ’টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, আগ্নেয়াস্ত্রগুলি বিহারের পটনা থেকে মুর্শিদাবাদে পৌঁছে দেওয়ার কথা ছিল। গোপন সূত্রে এসটিএফের কাছে খবর আসে, মুর্শিদাবাদগামী বাসে অস্ত্র পাচার হচ্ছে। সেই মতো রাতেই ডানকুনি থানার সহযোগিতায় অভিযান চালিয়ে এসটিএফ অভিযুক্তদের গ্রেফতার করে। উদ্ধার হয় অস্ত্র।

ধৃতদের বিরুদ্ধে বেআইনি অস্ত্র কেনাবেচার নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। কার কাছে অস্ত্র বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। কোথা থেকে অস্ত্র জোগাড় হল, তা-ও জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারী আধিকারিকরা।

Advertisement

ধৃত মিনারুল শেখ ও মাশাদুল মণ্ডল— দু’জনেই মুর্শিদাবাদের ডোমকলের বাসিন্দা বলে এসটিএফ সূত্রে খবর। ঘটনায় মোট তিন জনের বিরুদ্ধে এফআইআর হয়েছে বলে জানিয়েছেন চন্দননগরের পুলিশ কমিশনার।

রাজ্যে আগামী বছরেই পঞ্চায়েত ভোট। তার আগে বিভিন্ন জেলায় অস্ত্রশস্ত্র খুঁজে বার করতে জোরকদমে তল্লাশি শুরু করেছে পুলিশ প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন