Gold recovered

তিন কেজি সোনা উদ্ধার হাওড়া স্টেশন থেকে, দাম অন্তত দু’কোটি, আটক বিহারের বাসিন্দা

আরপিএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার হাওড়া স্টেশনে নজরদারি চালাচ্ছিল ‘ক্রাইম প্রিভেনশন অ্যান্ড ডিটেকশন স্কোয়াড’ (অপরাধ দমন এবং তদন্ত শাখা)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৯:৩৯
Share:

আরপিএফ সূত্রে খবর, আটক হওয়া ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, তাঁর নাম অভিজিৎ কুমার। নিজস্ব চিত্র।

প্রায় ৩ কেজি সোনা উদ্ধার হল হাওড়া স্টেশন থেকে। যার বাজারমূল্য প্রায় ২ কোটি টাকা। এই ঘটনায় আটকও করা হয়েছে এক ব্যক্তিকে। এমনটাই জানিয়েছে রেল রক্ষী বাহিনী (আরপিএফ)। তাঁকে শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

আরপিএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার হাওড়া স্টেশনে নজরদারি চালাচ্ছিল ‘ক্রাইম প্রিভেনশন অ্যান্ড ডিটেকশন স্কোয়াড’ (অপরাধ দমন এবং তদন্ত শাখা)। সেই সময় এক ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়। তাঁকে আটক করে ব্যাগে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে প্রচুর সোনা। উদ্ধার হওয়া সোনার পরিমাণ ২,৯৮৫ গ্রাম। আরপিএফ সূত্রের দাবি, ওই পরিমাণ সোনার বাজারমূল্য ১ কোটি ৭৭ লক্ষ ৪৫ হাজার ৪২৫ টাকা। উদ্ধার হওয়া সোনা বাজেয়াপ্ত করা হয়েছে।

আরপিএফ সূত্রে খবর, আটক হওয়া ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, তাঁর নাম অভিজিৎ কুমার। তাঁর বাড়ি বিহারের মুজফফরপুরে। তাঁর কাছ থেকে সোনা গয়নার বৈধ কোনও কাগজপত্র মেলেনি। সেই কারণে তাঁকে শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন