Money recovered in Hooghly

৪৫ লক্ষ টাকা উদ্ধার নাকা চেকিংয়ে, হুগলিতে গ্রেফতার দু’জন, ধৃতেরা বারাণসী ফেরত বলে অনুমান

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সমীর মল্লিক এবং শেখ সামিউল্লায়। সমীর চণ্ডীতলার বাঁধপুরের বাসিন্দা। আর সামিউল্লার বাড়ি সিংজোরে। বুধবার তাঁদের শ্রীরামপুর আদালতে হাজির করানোর কথা পুলিশের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

চণ্ডীতলা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৭:০৬
Share:

—প্রতীকী ছবি।

নাকা চেকিংয়ের সময় লক্ষ লক্ষ টাকা উদ্ধার হল হুগলিতে। চণ্ডীতলার ভগবতীপুরে অন্তত ৪৫ লক্ষ টাকা সমতে দুই ব্যক্তি ধরা পড়েছেন। পুলিশের তদন্তে প্রাথমিক ভাবে উঠে এসেছে, বারাণসী থেকে ওই নগদ অর্থ নিয়ে ফিরছিলেন দু’জন। তাঁরা অবৈধ সোনা কেনাবেচায় জড়িত থাকতে পারেন।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ভগবতীপুর পোলধার এলাকায় নাকা চেকিং চলার সময় মোটরবাইকে করে যাওয়া দুই ব্যক্তিকে আটকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁদের কথায় অসঙ্গতি ধরা পড়তেই শুরু হয় তল্লাশি। সেই সময়ে দু’জনের কাছ থেকে ৪৪ লক্ষ ৮০ হাজার টাকা পাওয়া যায়। এর পরেই দু’জনকে আটক করে চণ্ডীতলা থানায় নিয়ে গিয়ে আবার জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশ সূত্রের দাবি, এই বিপুল পরিমাণ নগদ টাকা কোথায় কী উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল, তার সন্তোষজনক উত্তর তাঁরা দিতে পারেননি। তাই তাঁদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সমীর মল্লিক এবং শেখ সামিউল্লায়। সমীর চণ্ডীতলার বাঁধপুরের বাসিন্দা। আর সামিউল্লার বাড়ি সিংজোরে। বুধবার তাঁদের শ্রীরামপুর আদালতে হাজির করানোর কথা পুলিশের। হুগলি জেলা গ্রামীণ পুলিশ সুপার আমনদীপ বলেন, ‘‘অভিযুক্তেরা এই বিপুল পরিমাণ নগদ টাকা কোথা থেকে পেল, তা কোথায় নিয়ে যাওয়া যাচ্ছিল, তার সঠিক তথ্য না দেওয়ায় তাঁদের গ্রেফতার করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন