arrest

Child Abuse: হাওড়ার হোমে শিশুদের যৌন নিগ্রহ, ধৃত প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ, সরকারি আধিকারিক-সহ ১০

শিশুদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার পর ওই হোমটিতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে মহিলা থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১৫:৪১
Share:

গীতশ্রী অধিকারী ও দেবকুমার ভট্টাচার্য। —নিজস্ব চিত্র।

শিশুদের উপর যৌন নিগ্রহ চালানোর অভিযোগে হোমের মালিক-সহ গ্রেফতার ১০ জন। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে হাওড়ার সালকিয়ার শ্রীরাম ঢ্যাং রোডের একটি সরকার অনুমোদিত হোমে। ধৃতদের মধ্যে রয়েছেন হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ এবং সমাজকল্যাণ দফতরের এক আধিকারিকও। ধৃতদের আদালতে পেশ করা হয় হাওড়া আদালতে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ সালকিয়ার শ্রীরাম ঢ্যাং রোডে গত পাঁচ বছর ধরে একটি বেসরকারি হোম চালান। ওই হোমে বিভিন্ন জায়গা থেকে শিশুদের এনে রাখা হত। ‘করুণা পশ্চিমবঙ্গ উইমেন অ্যান্ড চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার অধীনে ওই হোমটি পরিচালনা করতেন হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ গীতশ্রী অধিকারী। ওই হোম থেকে শিশু দত্তক দেওয়া হত। সূত্রের খবর, কিছু দিন আগে নবান্নে এক মহিলা অভিযোগ করেন, ওই হোমটিতে শিশুদের উপর যৌন নিগ্রহ করা হয়। এই অভিযোগ পাওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। হোম-কাণ্ডে দেবকুমার ভট্টাচার্য নামে এক সরকারি আধিকারিককেও গ্রেফতার করা হয়েছে। তিনি সমাজকল্যাণ দফতরের আধিকারিক।

Advertisement

এই হোমেই শিশুদের উপর নিগ্রহ চালানোর অভিযোগ। নিজস্ব চিত্র।

শুক্রবার হাওড়া সিটি পুলিশের কমিশনারের নির্দেশে মহিলা থানার পুলিশ এবং গোয়েন্দারা ওই হোমে অভিযান চালান। মালিক গীতশ্রী-সহ মোট ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। শিশুদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার পর ওই হোমটিতে তালা ঝুলিয়ে দিয়েছে পুলিশ। পাশাপাশি গোটা ঘটনার তদন্ত শুরু করেছে মহিলা থানার পুলিশ। এ নিয়ে অবশ্য এখনও পর্যন্ত মিনতির কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন